1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

৭০ হাজার শিক্ষক নিয়োগে যেকোনো সময় গণবিজ্ঞপ্তি

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২ , ৭.২৫ অপরাহ্ণ
  • ১৪১ বার পড়া হয়েছে

সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল-কলেজ, কারিগরি-মাদরাসা) ৭০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। চলতি সপ্তাহে এনটিআরসিএ থেকে চতুর্থ ধাপের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের অনুমতিপত্র বুধবার (২১ ডিসেম্বর) প্রকাশ হয়েছে। ফলে ৭০ হাজার শিক্ষক নিয়োগের এ চতুর্থ গণবিজ্ঞপ্তি যেকোনো সময় প্রকাশিত হবে। এর মধ্যে স্কুল-কলেজে ৩২ হাজার ৫০০, মাদরাসায় ৩৬ হাজার ৫৬২ এবং কারিগরিতে এক হাজার ১০২টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।
মঙ্গলবার (২০ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মিজানুর রহমান এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত পত্রের পরিপ্রেক্ষিতে এনটিআরসিএ থেকে পাঠানো শূন্য পদগুলোতে নিয়োগ সুপারিশের জন্য চতুর্থ গণবিজ্ঞপ্তি নির্দেশক্রমে নিম্নলিখিত শর্তে প্রকাশের সম্মতি দেওয়া হলো।

(ক) নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তিতে বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাপ্ত যেসব এমপিওভুক্ত প্রতিষ্ঠানে শূন্যপদের বিপরীতে কাম্য সংখ্যক শিক্ষার্থী নেই সেসব পদে পরবর্তী সময়ে/ভবিষ্যতে নিয়োগ সুপারিশ দেওয়া যাবে না মর্মে বিজ্ঞপ্তি প্রকাশের সময় শর্ত আরোপ করতে হবে।

(খ) বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রাপ্ত এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর এবং কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক যাচাইকৃত বিষয়ভিত্তিক শূন্য পদসমূহের বিপরীতে শিক্ষার্থীর সংখ্যা আগামী ২ (দুই) সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংগ্রহ করতে হবে। একই সঙ্গে ব্যানবেইস এবং সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডসমূহ থেকেও এসব তথ্য সংগ্রহ করে যাচাই করতে হবে।

বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগের অনুমতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে নানা জটিলতার কারণে এতদিন অনুমতি দেওয়া হয়নি। অবশেষে গণবিজ্ঞপ্তি প্রকাশের অনুমতি দিয়েছে মন্ত্রণালয়।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।