1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

২ টাকা কেজি বেগুন , ক্ষোভে যা করলেন কৃষক

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪ , ৯.০৮ অপরাহ্ণ
  • ১২ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের কৃষক জুনায়েদ এবার ২৫ শতাংশ জমিতে বেগুন চাষ করে ছিলেন। হঠাৎ করে বেগুনের বাজারে ধস নেমেছে। পাইকারিতে মানভেদে প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ২-৫ টাকা দরে। এ কারণে ক্ষোভে পুরো খেতের বেগুন গাছ কেটে ফেলেছেন তিনি।

বুধবার (২০ মার্চ) সকালে উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের হাত্রাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বেগুন গাছ কাটার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জুনায়েদ হাত্রাপাড়া গ্রামের গোলাপ মিয়ার ছেলে।

ভিডিওতে কৃষক জুনায়েদকে বলতে দেখা যায়, মঙ্গলবার সকালে তিনি স্থানীয় বাজারে বেগুন নিয়ে গিয়েছিলেন। সেখানে ২-৫ টাকা কেজি দরে বেগুন বিক্রি করতে হয়েছে। কিছু বেগুন বিক্রি করতে না পারায় মানুষকে দিয়ে দিয়েছেন। সেই ক্ষোভে বুধবার সকালে ঘুম থেকে উঠে খেতের সব বেগুন গাছ কেটে দিচ্ছেন।

তিনি আরও বলেন, ২৫ শতাংশ জমিতে বেগুন চাষ করেছি। বর্তমানে গাছে ১০০ মণ বেগুন রয়েছে। প্রতিবছর রমজান মাসে বেগুনের অধিক মূল্য থাকায় এবার সেই আশায় বেগুনের চাষ করেছিলাম। চাষে খরচ হয়েছে ৪০ হাজার টাকা। বেগুনের বর্তমান বাজারমূল্য কম থাকায় খরচের টাকাই উঠবে না। তাই বেগুনের সব গাছ কেটে দিয়েছি।

কাদিরজঙ্গল ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য আবুল খায়ের সুমন গণমাধ্যমকে বলেন, কয়েকদিন আগেও বাজারে বেগুনের ভালো দাম ছিল। হঠাৎ করে বাজারে ধস নেমেছে। সেই ক্ষোভ থেকেই সব গাছ কেটেছেন তিনি।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।