1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন

মাসব্যাপী বইমেলা উদ্বোধন পাবনায়

পাবনা প্রতিনিধি, হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪ , ৮.৩০ অপরাহ্ণ
  • ৪৯ বার পড়া হয়েছে

ভাষা সংগ্রামীদের প্রতি শ্রদ্ধা,আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বর্ণিল আয়োজনে পাবনায় শুরু হলো মাসব্যাপী বইমেলা ও সপ্তাহব্যাপী পুস্তক প্রদর্শনী।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপমহাদেশের অন্যতম প্রাচীনতম পাঠাগার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে মেলার উদ্বোধন করেন রবী›ন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শাহ আজম। উদ্বোধনী অনুষ্ঠানে সমবেত দেশাত্ববোধক সংগীত,প্রদীপ প্রজ্বলন ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়।

অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সভাপতি মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,পাবনার প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক কামরুজ্জামান, জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান,অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান।

স্বাগত বক্তব্য দেন অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল মতীন খান। শুভেচ্ছা বক্তব্য দেন, বইমেলা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ। এসময় বক্তারা বই পড়া ও লাইব্রেরির গুরুত্ব তুলে ধরে নতুন প্রজন্মকে বই কেনা ও পাঠাভ্যাস গড়ে তোলার আহ্বান জানান।

এর আগে,অতিথিরা ১৩৪ বছর বয়সী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরিতে হাজার বছরের পুরোনো তালপাতায় লেখা পুস্তিকা ও প্রাচীনতম গ্রন্থ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। মাসব্যাপী বই মেলায় ৩১টি বইয়ের স্টলে নানা ধরনের বইয়ের পসরা সাজিয়েছেন বিক্রেতারা।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেলা প্রাঙ্গণ। এছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন শিক্ষামূলক প্রতিযোগিতাসহ থাকছে স্থানীয় সাংস্কৃতিক দলগুলোর নাটক ও সাংস্কৃতিক পরিবেশনা।

উল্লেখ্য,ঢাকায় বাংলা একাডেমির আয়োজনের পরেই জেলা শহর পাবনায় দীর্ঘদিন ধরে শতবর্ষী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে ও বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় মাসব্যাপী এই বইমেলার আয়োজন হয়ে আসছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।