1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন

বৃষ্টির জন্য খোলা মাঠে বিশেষ নামাজ আদায়

দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩ , 4.38 pm
  • ১০৪ বার পড়া হয়েছে

চলমান তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে দিনাজপুরের জনজীবন। এমন অবস্থায় তাপমাত্রা বৃদ্ধি ও অনাবৃষ্টির কারণে জনজীবন ও ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। এই তাপদাহ থেকে মুক্তি এবং বৃষ্টির জন্য দিনাজপুরে বিশেষ নামাজ সালাতুল (ইসতিসেক্কা সালাত) বিশেষ নামাজ মোনাজাত করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) সকাল ৯টায় দিনাজপুর রামনগর ফুটবল খেলার মাঠে (সালাতুল ইসতিসেক্কা) বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও মোনাজাত করা হয়। এ সময় চলমান বৈশ্বিক সংকট থেকে মুক্তির জন্য দোয়া করা হয়। নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন দিনাজপুর বিরল উপজেলার শঙ্করপুর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মোয়াখির।

রামনগর যুব সমাজের আয়োজনে এই সালাতুল ইসতিসেক্কা ও বৃষ্টির জন্য বিশেষ মোনাজাতের ব্যবস্থা করা হয়। নির্ধারিত সময়ের আগ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা এই সালাতুল ইসতিসেক্কা আদায়ের জন্য জমা হতে থাকেন রামনগন মাঠে। দুই রাকাত নফল নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে গত সপ্তাহ থেকে ৩৯ থেকে প্রায় ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে এই জেলায়। তাপদাহে অতিষ্ঠ দিনাজপুরসহ আশেপাশের এলাকার মানুষ। এই তাপদাহ থেকে মুক্তি পেতে আর আবাদি ফসল বাঁচাতে বৃষ্টির আশায় আল্লাহর কাছে বিশেষ নামাজ আদায় করা হয়।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!