1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

বাড়বে শীত, আরও বিস্তৃত হবে শৈত্যপ্রবাহ

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪ , ৭.৫২ অপরাহ্ণ
  • ৫০ বার পড়া হয়েছে

গত দুই দিনে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে। তবে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই। মেঘও কেটে গেছে। এর ফলে তাপমাত্রা কমে সারাদেশে শীতের অনুভূতিও আরও বাড়তে পারে। দেশের কিছু অঞ্চলে নতুন করে শৈত্যপ্রবাহ আরও বিস্তৃত হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, নওগাঁ, দিনাজপুর ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে।

 

পূর্বাভাসে আরও বলা হয়েছে, দেশে সর্বনিম্ন ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে। এ সময় দিনাজপুর ও রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ এবং নওগাঁর বদলগাছীতে রেকর্ড করা হয় ১০ ডিগ্রি তাপমাত্রা। আর সর্বোচ্চ ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজার ও ফেনীতে। ঢাকায় সর্বনিম্ন ১৩ দশমিক ৮ ডিগ্রি ও সর্বোচ্চ ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা দেখা গেছে।

 

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা কিছুটা কমবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোন কোন এলাকায় তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। দিনে কুয়াশা থাকবে, একেবারে যাবে না। বেলা বাড়ার সাথে সাথে হয়ত কমবে।

 

বড় এলাকাজুড়ে সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ ধরা হয়। তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি এবং তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।