1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন

বন্যার্তদের শিক্ষাপ্রতিষ্ঠানে আশ্রয় দিতে মাউশির নির্দেশ

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩ , ৬.৩৪ অপরাহ্ণ
  • ১১৮ বার পড়া হয়েছে

বন্যাকবলিত এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান সার্বক্ষণিক খোলা রেখে বন্যার্তদের আশ্রয়ের ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মাউশির সব আঞ্চলিক কার্যালয় ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানদের এ নির্দেশনা পাঠানো হয়েছে।

 

মঙ্গলবার (১১ জুলাই) মাউশির কলেজ প্রশাসন শাখার পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া বন্যা পরিস্থিতি নিয়ে আরও কয়েকটি নির্দেশনা দিয়েছে অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি দেশের কোনো কোনো স্থানে বন্যা দেখা নিয়েছে। জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে এ অধিদপ্তরের আওতাধীন বন্যাকবলিত এলাকার সব সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে নিম্নরূপ ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নির্দেশনাগুলো হলো- বন্যাকবলিত এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সার্বক্ষণিক খোলা রেখে বন্যার্তদের আশ্রয়ের ব্যবস্থা নেওয়া; সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে সমন্বয় করে পরিস্থিতি মোকাবিলা করা; পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য প্রতিটি জেলা, উপজেলা বা থানায় একটি নিয়ন্ত্রণ কক্ষ খুলে সার্বিক অবস্থা অধিদপ্তরের পরিচালককে (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন) অবহিত করা এবং শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা প্রতিষ্ঠানের আসবাবপত্র ও কম্পিউটার সামগ্রী নিরাপদে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া।

 

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।