1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

৬ সদস্যের তদন্ত কমিটি মালয়েশিয়ায় শ্রমিক যেতে না পারায়

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : রবিবার, ২ জুন, ২০২৪ , ৭.০৬ অপরাহ্ণ
  • ১৫ বার পড়া হয়েছে
প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

নির্ধারিত সময়ে মালয়েশিয়ায় শ্রমিক যেতে না পারার কারণ খুঁজতে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

 

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে সৃষ্ট সংকট নিয়ে রোববার (২ জুন) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

 

শফিকুর রহমান বলেন, অতিরিক্ত সচিব নূর মোহাম্মদ মাহবুবকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন এবং তাদের সুপারিশ জমা দিতে বলা হয়েছে। যারা সংকট ‍সৃষ্টির জন্য দায়ী হবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

 

তিনি আরও বলেন, ৩১ মে পর্যন্ত ৫ লাখ ২৬ হাজার ৬৭৬ কর্মীকে মন্ত্রণালয় (প্রবাসী কল্যাণ) অনুমোদন দিয়েছে। বিএমইটির ছাড়পত্র দেওয়া হয়েছে ৪ লাখ ৯৩ হাজার ৬৪২ জনকে। আর ৩১ মে পর্যন্ত ৪ লাখ ৭৬ হাজার ৬৭২ জন মালয়েশিয়ায় গেছেন। সে হিসেবে ১৬ হাজার ৯৭০ জন যেতে পারেননি।

প্রতিমন্ত্রী বলেন, বিমান ভাড়া বেশি নেওয়া হয়েছে কি না খোঁজ নিয়ে দেখা হবে। সিন্ডিকেটে সরকারের আস্থা নেই। সব এজেন্সি যেন কর্মী পাঠাতে পারে সেটা চায় সরকার।

 

এ সময় প্রবাসী কল্যাণ সচিব রুহুল আমিন বলেন, মালয়েশিয়া যেতে না পারা শ্রমিকরা তদন্ত কমিটির কাছে অভিযোগ করতে পারবে। তাদের টাকা ফেরত দেয়ার পরিকল্পনা আছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।