1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

৬৬ কোটি টাকা লোকসানের বোঝা, চিনিকলে আখ মাড়াই শুরু

জয়পুরহাট প্রতিনিধি,
  • আপডেট সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ , ৯.৩৬ পূর্বাহ্ণ
  • ১২৯ বার পড়া হয়েছে

জয়পুরহাট চিনিকলে ২০২২-২০২৩ আখ মাড়াই মৌসুম শুরু হয়েছে। এটি হবে এই চিনিকলের ৬০তম আখ মাড়াই মৌসুম। গতবারের ৬৬ কোটি টাকা লোকসানের বোঝা মাথায় নিয়ে ডোঙ্গায় আখ ফেলার মধ্য দিয়ে দেশের বৃহৎ চিনি উৎপাদনকারী প্রতিষ্ঠান এবার মাড়াই মৌসুম শুরু করল।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে এ মাড়াই মৌসুমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিএসএফআইসির পরিচালক (অর্থ) ও সরকারের যুগ্ম সচিব খন্দকার আজিম আহমেদ।

জয়পুরহাট চিনিকল চত্বরে এ উপলক্ষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, জয়পুরহাট জেলা পরিষদের চেয়ারম্যান খাজা শামসুল আলম, জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আখলাছুর রহমান।

এছাড়াও বক্তব্য রাখেন আখচাষী কল্যাণ সমিতির সভাপতি আবু তালেব চৌধুরী বাবু,চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আকতার প্রমূখ।

দেশের বৃহত্তম চিনি উৎপাদনকারী প্রতিষ্ঠান জয়পুরহাট চিনিকলে এই মৌসুমে ৩০ হাজার ১০০ মেট্রিক টন আখ মাড়াই হবে। ৩০ হাজার ১০০ মেট্রিক টন আখ মাড়াই করে ১ হাজার ৮৬৬ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে চিনিকল কর্তৃপক্ষ।

জয়পুরহাট চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আখলাছুর রহমান জানান, গতবারের মত এবারও মিল গেটে আখ কুইন্টাল প্রতি ৪৫০ এবং বাইরের কেন্দ্রগুলো থেকে ৪৪০ টাকা দরে আখ কেনা হবে।

এছাড়া এবার মোবাইল ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আখচাষিদের আখের মূল্য পরিশোধের উদ্যোগ নিয়েছে চিনিকল কর্তৃপক্ষ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।