1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

৩৭ স্থানে অনিয়ম, আটক ৬ : ইসি

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪ , ৫.২৮ অপরাহ্ণ
  • ৫০ বার পড়া হয়েছে
ছবি: সংগৃহীত

অনেক বাধা-বিপত্তি এড়িয়ে তফসিল অনুযায়ীই আজ অনুষ্ঠিত হচ্ছে দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ।

রোববার (৭ জানুরারি)সকাল ৮ টা থেকে শুরু হয় ভোটগ্রহণ কার্যক্রম। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরই মধ্যে এই ভোটগ্রহণকে কেন্দ্র করে সারাদেশের ৩৭টি স্থানে অনিয়ম ও গোলযোগের ঘটনা পাওয়া গেছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া জাল ভোটের অভিযোগে আটক করা হয়েছে ৬ জনকে।

 

বেলা সাড়ে ১১টার দিকে ইসি কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়।

 

আটকদের মধ্যে বরগুনায় একজনকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। রোববার সকাল ১০টার দিকে বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নে পরীরখাল মাধ্যমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে দুইবার ভোট দিতে গিয়ে আটক হয় সাব্বির নামে ওই তরুণ। চট্টগ্রামে আটক হয়েছেন এক মহিলা চেয়ারম্যান।

 

এছাড়া ভোলার লালমোহনের মেহেরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর ছাড়া পোলিং এজেন্টের ‘প্রক্সি’ দিতে গিয়ে আটক হয়েছেন আবদুর রহিম ও জাকির হোসেন নামে দুই ব্যক্তি। সকাল ১০টায় কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপসচিব সুজিত হালদার তাদের আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করেন।

 

এর আগে ভোটে বাধা দেওয়ার ঘটনায় চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকায় সংঘর্ষ বাঁধে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে। সকাল ৯টার দিকে এ সংষর্ঘের সূত্রপাত ঘটে। স্থানীয়রা জানান, চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকার মৌলভী পুকুর এলাকায় ভোটারদের ভোট দিতে বাধা দেয় বিএনপি নেতাকর্মীরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের ধাওয়া দেয়। এতে বিএনপি নেতাকর্মীরা পুলিশের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

 

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির জানান, দেড় ঘণ্টাব্যাপী সংষর্ঘ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশের সদস্যরা।

 

আরেকটি হামলার ঘটনা ঘটেছে বরিশাল-৫ আসনে। বেলা ১১টার বটতলা নব আদর্শ স্কুলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর এ হামলা হয়। জানা যায়, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জাহিদ ফারুকের সমর্থকরা ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. সালাউদ্দিন রিপনের সমর্থকদের ওপর হামলাটি করে।এতে স্বতন্ত্র পক্ষের মাঈনুল নামে এক কর্মী আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

 

আজ ভোট হচ্ছে ২৯৯ আসনে। এক স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোট আপাতত স্থগিত।

 

এবারের নির্বাচনে ভোটে লড়ছেন মোট ১ হাজার ৯৭০ প্রার্থী। তাদের মধ্যে ১ হাজার ৫৩৪ জন ২৮টি রাজনৈতিক দলের প্রার্থী; বাকি ৪৩৬ জন স্বতন্ত্র প্রার্থী। সবচেয়ে বেশি ২৬৬ জন প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।

 

এবার মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এর মধ্যে ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন পুরুষ ও ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন নারী। এছাড়া ৮৫২ জন তৃতীয় লিঙ্গের ভোটার আছেন এবারের নির্বাচনে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।