1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪ , ৯.২৪ অপরাহ্ণ
  • ৫০ বার পড়া হয়েছে
ছবি- সংগৃহীত

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আগে থেকে ফাইনালে এক পা দিয়ে রেখেছিল স্বাগতিক বাংলাদেশ। তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রেখেছে স্বাগতিকরা। এতে এক ম্যাচ হাতে থাকতেই হ্যাটট্রিক জয় নিয়ে সিরিজের ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রোববার (২৮ জানুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কাকে ১১৫ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। জবাবে ব্যাটিংয়ে নেমে শেষ ওভারের নাটকীয়তায় ১১৩ রান তুলতে পারে লঙ্কানরা। এতে ১ রানের জয় পায় বাংলাদেশ।

 

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের অধিনায়ক সুমাইয়া আকতার। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৪ রান করে বাংলাদেশ। ব্যাট হাতে সর্বোচ্চ ৫০ রান করেছেন রাবেয়া খান। শ্রীলঙ্কার বোলারদের মধ্যে ১টি করে উইকেট নিয়েছেন দেওমি বিহঙ্গ বিজেরত্নে, শাসিনি জিমহানি বিজয়ারত্না ও মানুদি দুলানসা নানায়াক্কারা।

 

বাংলাদেশের দেয়া ১১৫ রানের জবাবে ধীর গতিতে ব্যাটিং করে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে দারুণ শুরু পায় তারা। দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে যোগ করেন ৫৬ রান। ১১তম ওভারের তৃতীয় বলে বিজেরত্নেকে ফেরান রাবেয়া। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩০ রান করেন লঙ্কান ওপেনার।

 

ম্যাচের শেষ ওভারে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। তবে ওভারের প্রথম বলটি ‘নো’ হয় এবং সবমিলিয়ে ২ রান আসে। আর ফ্রি হিট বলে ২ রান দেন স্পিনার জান্নাতুল মাওয়ার। ফলে এক বলে ৪ রান খরচ করায় ম্যাচ থেকে দূরে সরে যায় বাংলাদেশ।

 

তবে পরের ৫ বলে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন এই স্পিনার। ফলে ১ রানের জয় পায় বাংলাদেশ। এই জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।