1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

হিলি প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ , ৩.৩৯ অপরাহ্ণ
  • ৮৯ বার পড়া হয়েছে

দুই দিন বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

শনিবার (২৮ জানুয়ারি) বেলা ১২টায় আমদানিকৃত পণ্য নিয়ে ভারতীয় ট্রাকগুলো দেশে প্রবেশ করে। এরফলে বন্দরে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে। গত ২৬ জানুয়ারি ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস ও সাপ্তাহিক ছুটির কারণে এই দুইদিন হিলি স্থলবন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ ছিল।

বন্দরের বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন জানান, ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়। এ কারণে সেখানে সরকারি ছুটি থাকায় ভারতের ব্যবসায়ীরা হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। আবার শুক্রবার সাপ্তাহিক ছুটি ছিল। এই দুই কারণে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকে। শনিবার বেলা ১২টায় ভারত থেকে বিভিন্ন পণ্যবাহী ট্রাক দেশে প্রবেশ করতে শুরু করেছে।

এদিকে বন্দরের বেসরকারী অপারেটর পানামা হিলি পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক জানান, দুই বন্ধ ছিল আমদানি-রপ্তানি কার্যক্রম। শনিবার থেকে বন্দরে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হয়েছে। এরফলে বন্দরের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের মধ্যে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।