1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

হিলিতে বেড়েছে শীতের তীব্রতা

হিলি প্রতিনিধিঃ
  • আপডেট সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ , ৬.০৫ অপরাহ্ণ
  • ১২৯ বার পড়া হয়েছে

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলাসহ আশেপাশের এলাকগুলোতে শীত জেঁকে বসেছে। কয়েক দিন ধরে ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় শীতের তীব্রতা বেড়েছে। মধ্যরাত থেকে সকাল ৯ টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকছে চারদিক। হেড লাইট জ্বালিয়ে ধীর গতিতে চলাচল করছে সকল প্রকার যানবাহন। বেলা ১০ টার পর সূর্যের দেখা মিললেও রোদের তেজ অনেকটাই কম।

শনিবার (২৪ ডিসেম্বর) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস।

হাকিমপুর উপজেলায় শীতের কারণে কাজে যেতে না পেরে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছেন না। শীতে জ্বর-সর্দি-কাশিসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।

হিলির চুড়িপট্রি এলাকার মিজানুর রহমান বলেন, আমি হিলি বাজারে দোকান করি। শীতের কারণে সকাল সকাল দোকান খুলতে পারিনি। অতিরিক্ত শীতের কারণে মানুষ বাজারে আসছে না। আগের থেকে বিক্রিও অনেকটাই কমে গেছে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের আসাদুজ্জামান বলেন, জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। প্রতিদিনই এই জেলাতে কমছে তাপমাত্রা। আবহাওয়া অফিসের কর্মকর্তারা বলছেন এভাবে তাপমাত্রা কমে কয়েক দিনের মধ্যে শৈত্যপ্রবাহ শুরু হবে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।