1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রযুক্তিবান্ধব হওয়ার আহ্বান প্রধানমন্

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ , ১২.০১ পূর্বাহ্ণ
  • ৯৯ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে প্রযুক্তিবান্ধব হওয়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ হবে আধুনিক প্রযুক্তিজ্ঞান সম্পন্ন উন্নত সমৃদ্ধ। ডিজিটাল ডিভাইসে দক্ষ স্মার্ট বাংলাদেশ আমরা গড়ে তুলব। স্মার্ট জনগোষ্ঠী গড়ে তুলব। খেলাধুলা, অর্থনীতি, স্বাস্থ্য শিক্ষা সবকিছুতে আমরা প্রযুক্তি ব্যবহার করে এগিয়ে যাব। এভাবে এগিয়ে যাবে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার উন্নয়নে আটটি বিভাগীয় শহরে বিকেএসপি নির্মাণ করা হবে। সবার জন্য খেলাধুলা। এটাই আমাদের লক্ষ্য। সে লক্ষ্যেই আমাদের সরকার কাজ করছে। বাংলাদেশকে আমরা আর্থসামাজিকভাবে উন্নয়নের পথে এগিয়ে নিচ্ছি।

তিনি বলেন, ফুটবল টুর্নামেন্টে উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ের ১ লাখ ১০ হাজার ৫৫২ জন ছেলে ও মেয়ের অংশগ্রহণ করেছে। এটি একটি বিস্ময়কর ঘটনা। আমি মনে করি, বিশ্বে এমন আর কোনো দেশ নেই যেখানে এত বিপুল সংখ্যক ফুটবলার এই ধরনের টুর্নামেন্টে অংশ নেয়। সরকারের দায়ি়ত্ব গ্রহণের পর আমাদের প্রচেষ্টা ছিল সন্তানদের ফুটবল, ক্রিকেট এবং অন্যান্য খেলাধুলাকে আরও উৎসাহিত করা। আমাদের শিশুরা যত বেশি খেলাধুলায় নিজেকে নিয়োজিত করবে আমরা তত বেশি সুবিধা পাব।

পরে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।