1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪ , ৮.২৩ অপরাহ্ণ
  • ৭১ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের তাড়াশে স্ত্রী হত্যার দায়ে মাসুদ রানা নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ১ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুন এই কারাদন্ডের আদেশ দেন।

সিরাজগঞ্জের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্টেনোগ্রাফার রনি ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, দন্ডপ্রাপ্ত মাসুদ রানা সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার আড়ংগাইল গ্রামের বাসিন্দা। ২০০৮ সালে মাসুদ রানার সাথে পারিবারিকভাবে বিয়ে হয় তাড়াশ উপজেলার সোলাপাড়া গ্রামের মোখসেদ আলী খানের মেয়ে মুক্তি খাতুনের (১৯)। বিয়ের সময় ৩০ হাজার টাকা যৌতুক দাবি করা হয়েছিল।

ওই সময় ১৭ হাজার টাকা পরিশোধ করা হলে বাকি ১৩ হাজার টাকার পরিশোধের জন্য দুই মাসের সময় নেয় মুক্তির পরিবার। কিন্তু নির্দিষ্ট সময়ে টাকা পরিশোধ না করায় যৌতুকের ১৩ হাজার টাকার জন্য মুক্তি খাতুনকে নির্যাতন করতেন স্বামী মাসুদ রানা ও তার পরিবারের সদস্যরা। ২০০৮ সালের ২৭ আগস্ট মুক্তি খাতুন রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। পরে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়।

 

 

এ ঘটনায় মুক্তি খাতুনের বাবা মোখসেদ আলী খান বাদি হয়ে মাসুদ রানা ও তার পরিবারের অন্য সদস্য সাজেদা, নুরুল ইসলাম, জলিল উদ্দিন ও বিলকিসের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।