1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

সাকিব-তামিম-জাকেরসহ ১৬ বাংলাদেশি হান্ড্রেডের ড্রাফটে

স্পোর্টস ডেস্ক, হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪ , 10.04 pm
  • ১৭ বার পড়া হয়েছে
ছবি-সংগৃহীত

দ্য হান্ড্রেডের পুরুষদের প্রতিযোগিতার এবারের আসরের ড্রাফটে নাম নিবন্ধন করেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, জাকের আলীসহ বাংলাদেশ জাতীয় দলের ১৬ ক্রিকেটার। অন্যদিকে নারী ড্রাফটে একমাত্র বাংলাদেশি হিসেবে জাহানারা আলম রয়েছেন।

আগামী ২০ মার্চ লন্ডনে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের ড্রাফটে নিবন্ধন করা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে হান্ড্রেড। পুরুষ বিভাগে ৩৮৯ জন বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছেন।

এর মধ্যে ড্রাফটে সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার পাউন্ডে ৭ জন, দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখের শ্রেণিতে ৯ জন, তৃতীয় সর্বোচ্চ ৭৫ হাজার পাউন্ডে বাংলাদেশি সাকিবসহ ১৪ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন।

এদিকে ৬০ হাজার পাউন্ডের (বাংলাদেশি টাকায় প্রায় ৮৩ লাখ ৫১ হাজার) ক্যাটাগরিতে লাল-সবুজের দুজন রয়েছেন। তারা হলেন, সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও ওপেনার লিটন দাস। অন্যদিকে ৫০ হাজার পাউন্ড শ্রেণিতে নাম লিখিয়েছেন দুই পেসার তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম।

এ ছাড়া নিজেদের সর্বনিম্ন কোনো দাম উল্লেখ করেননি বাকি ১০ জন বাংলাদেশি। এই তালিকায় আছেন- নাসুম আহমেদ, জাকের আলী, তানজিদ হাসান, আফিফ হোসেন, শামীম হোসেন, তাওহীদ হৃদয়, শহিদুল ইসলাম, হাসান মাহমুদ, সৌম্য সরকার ও রনি তালুকদার। মেয়েদের ড্রাফটে থাকা জাহানারাও নিজের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করেননি।

২০২১ সাল থেকে শুরু হওয়া ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের সবকটি আসরের ড্রাফটে নাম দিয়েও বারবার প্রত্যাখ্যাত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এমনকি এই প্রতিযোগিতায় এখন পর্যন্ত বাংলাদেশের কোনো ক্রিকেটার খেলেননি।

আগামী ২৩ জুলাই থেকে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। এই টুর্নামেন্টে পুরুষদের বর্তমান চ্যাম্পিয়ন ওভাল ইনভিন্সিবলস আর নারীদের চ্যাম্পিয়ন সাউদার্ন ব্রেভ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!