1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

শীতে বিপাকে চলতি ইরি-বোরো মৌসুমের কৃষকরা

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩ , ১২.৩১ অপরাহ্ণ
  • ১৪৩ বার পড়া হয়েছে

পৌষের শেষ দিকে শৈত্যপ্রবাহের দাপটে উত্তরের জেলা গাইবান্ধায় শীত জেঁকে বসেছে। ঠান্ডা আর কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা বেশি কাবু করেছে নিম্ন আয়ের মানুষগুলোকে। ঘন কুয়াশা ও শীতের কারণে চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকরা জমিতে নামতে পারছে না।

বুধবার (১১ জানুয়ারি) সকালে গাইবান্ধায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়। ইতোমধ্যে সড়ক-মহাসড়কে যানবাহনগুলোকে হেড লাইট জ্বালিয়ে ধীর গতিতে চলাচল করতে হচ্ছে।

ঘন কুয়াশা ও কনকনে ঠান্ডা বাতাসের কারণে শ্রমজীবী মানুষগুলো সময় মতো কাজে যেতে পারছে না। গরম কাপড়ের অভাবে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে শিশু ও বৃদ্ধরা। শীতবস্ত্রের অভাবে নিম্ন আয়ের মানুষগুলোর দুর্ভোগ বেড়েছে।

এদিকে গত কয়েক দিন ধরে হিমেল হাওয়া ও রাতে গুড়িগুড়ি বৃষ্টির মতো ঘন কুয়াশা পড়তে থাকায় চরাঞ্চল ও নদী তীরবর্তী এলাকায় মানুষের কষ্ট আরও মারাত্মক আকার ধারণ করেছে। ঘন কুয়াশার কারণে তিস্তা-ব্রহ্মপুত্রে নৌ-চলাচল বিঘ্ন হওয়ায় জেলার ১৬৫টি চরাঞ্চলের মানুষ বিপাকে পড়েছেন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।