1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন

সৌদি আরবে রোজা যেদিন থেকে

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪ , 10.28 pm
  • ২০ বার পড়া হয়েছে

পবিত্র মাহে রমজানের শুরুর তারিখ ঘোষণা করেছে সৌদি আরব। দেশটি সোমবার (১১ মার্চ) থেকে শুরু হবে পবিত্র রমজান। সেই হিসেবে রোববার (১০ মার্চ) রাতেই তারাবি নামাজ পড়া হবে।

এর আগে, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ব্রুনাই রমজানের তারিখ ঘোষণা করেছে। দেশগুলো জানিয়েছে, আগামী মঙ্গলবার (১২ মার্চ) পবিত্র রমজান মাসের প্রথম তারিখ।

 

রোববার (১০ মার্চ) এই ঘোষণা দেওয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ এ খবর জানিয়েছে।

এতে জানানো হয়, অস্ট্রেলিয়ার ফতোয়া কাউন্সিল এবং দেশটির গ্র্যান্ড মুফতি ড. ইব্রাহিম আবু মোহাম্মদের সঙ্গে আলোচনার পর রমজানের প্রথম দিন ঘোষণা করা হয়েছে। দেশটিতে প্রথম রোজা শুরু হবে আগামী ১২ মার্চ (মঙ্গলবার)।

ভৌগোলিক অবস্থানের কারণে অস্ট্রেলিয়াতে প্রায় সময়েই চাঁদ আগে দেখা যায় এবং রমজান শুরুর তারিখ দেশটি সবার আগে ঘোষণা করা হয়।

 

ব্রুনেইতে চাঁদ দেখা না যাওয়ার কারণে মঙ্গলবার রমজান মাস শুরু হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। মালয়েশিয়ায়ও চাঁদের দেখা না পাওয়ার কারণে মঙ্গলবার প্রথম রোজা পালন করা হবে।

 

ইন্দোনেশিয়ার ধর্ম মন্ত্রণালয় ঘোষণা দিয়েছে, সোমবার হবে শাবান মাসের ৩০ তারিখ, মঙ্গলবার রমজান মাসের প্রথম তারিখ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!