1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

মাটি খনন করতে গিয়ে মিলল ৩০১ কেজির কষ্টি পাথরের মূর্তি

দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২ , ১২.৪৫ অপরাহ্ণ
  • ১০৩ বার পড়া হয়েছে

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউনিয়নে ৩০১ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছেন বিজিবি-২৯।

বুধবার (২১ ডিসেম্বর) ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক (পিএসসি) মো. আলমগীর কবির এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় ওই ইউনিয়নের আমড়া সীমান্ত এলাকা থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

জানা গেছে, ফুলবাড়ী ২৯ বিজিবির অধীনস্থ সীমান্ত ফাঁড়ি এলাকার দক্ষিণ আমড়া মাঠে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির কাজ চলছিল। এ সময় আমড়া সীমান্ত এলাকার বাসিন্দা মো. মোকসেদুল ইসলাম মাটি খনন করতে গিয়ে একটি কষ্টি পাথরের মূর্তি দেখতে পান। পরে বিষয়টি সীমান্ত ফাঁড়িতে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানকে জানানো হয়। এ সময় সংবাদ পেয়ে সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার মো. শুকশাহ বিজিবি নিয়ে ঘটনাস্থলে গিয়ে মাটি খনন করে মূর্তিটি উদ্ধার করেন।

কাজিহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক রতন জানান, মঙ্গলবার সন্ধ্যায় মাটি কাটার সময় তারা মূর্তি দেখতে পেয়ে আমাকে জানায়। এ সময় বিষয়টি বিজিবি ও পুলিশ সদস্যকে জানাই। পরে তারা এসে এটি উদ্ধার করেন।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক মো. আলমগীর কবির জানান, মঙ্গলবার সন্ধ্যায় খবর পেয়ে মূর্তিটি উদ্ধার করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে কষ্টি পাথরের মূর্তিটি কাস্টমসে জমা দেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।