1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

মাঘের শীতে ‘গরম হাওয়া’

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ , 3.59 pm
  • ১৩৭ বার পড়া হয়েছে

সারা দেশে শীতের দাপট কমে গেছে। মাঘের মাঝামাঝির আগেই বিদায় নিতে চলেছে শীত। অব্যাহত রয়েছে দিন ও রাতের তাপমাত্রা বাড়ার সূচক। তবে শনিবার উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদরা বলছেন, আপাতত দেশে আর তেমন তীব্র শীত নামার সম্ভাবনা নেই। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তাপমাত্রা একটু কমতে পারে। তবে সেটা হালকা শীত ও বাকি এলাকায় বসন্তের হালকা ঠান্ডা বাতাস বইবে।


শুক্রবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। শনিবার সকালে তা বেড়ে হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৫ থেকে হয়েছে ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস ছিল সীতাকুণ্ড ও টেকনাফে। ফলে ঢাকাসহ দেশের অনেক এলাকার বাসিন্দারা রাতে ফ্যান ছেড়েও ঘুমাচ্ছেন।
যদিও জানুয়ারিতে এতো উষ্ণ তাপমাত্রা থাকে না। আবহাওয়ার পর্যবেক্ষণ বলছে, জানুয়ারিতে দেশের বেশির ভাগ এলাকার গড় সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ১০ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকার কথা ২২ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস। কিন্তু গতকাল দেশের বেশির ভাগ এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসে ছিল। সাধারণত ফেব্রুয়ারির শেষ বা মার্চের শুরুর দিকে এমন তাপমাত্রা থাকে।

এদিকে শনিবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!