1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন

ভারতের মিজোরামে রেলসেতু ধসে নিহত ১৭

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ , ৫.৫১ অপরাহ্ণ
  • ১১২ বার পড়া হয়েছে

ভারতের মিজোরামে নির্মাণাধীন একটি রেলসেতু ধসে ১৯ জন নিহত হয়েছেন। ঘটনাস্থলে আরও কয়েকজন আটকা পড়েছেন। দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। খবর ইনডিয়া টুডে।

বুধবার (২৩ আগস্ট) মিজোরামের সাইরাং এলাকার নির্মাণাধীন রেলওয়ে সেতু ধসে পড়ার ঘটনা ঘটে।

নির্মাণকাজ চলার সময় আচমকা রেলসেতুর একটি অংশ ধসে পড়ে। ওই সময় সেখানে ৩৫ থেকে ৪০ জন শ্রমিক কাজ করছিলেন। এখন পর্যন্ত ১৭ মরদেহ ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও অনেকে আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।

রেলসেতুটির মাধ্যমে দুটি পাহাড়ের মধ্যে সংযোগ স্থাপন করা হচ্ছিল। সমতলের সঙ্গে পাহাড়ি এলাকার দূরত্ব কমাতে এই উদ্যোগ। দুর্ঘটনাস্থলের একটি ছবি প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গেছে, চার-পাঁচটি খাম্বা দাঁড়িয়ে আছে। মাঝে ব্রিজের একটি অংশ ভেঙে পড়েছে। অপর অংশটি অক্ষত অবস্থায় রয়েছে।

দুর্ঘটনা প্রসঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা সব্যসাচী দে বলেন, যে সেতুটি ভেঙে পড়েছে সেটি ছিল উত্তর-পূর্ব অঞ্চলের সব রাজ্যের রাজধানীগুলোকে সংযুক্ত করার একটি প্রকল্পের অংশ ছিল। এটি কয়েক বছর ধরে নির্মাণাধীন ছিল। বৈরাবি ও সাইরাং রেলওয়ে স্টেশনের মধ্যে অবস্থিত কুরুং নদীর ওপর সেতুটি নির্মাণ করা হচ্ছিল। সেতুর পিয়ারের উচ্চতা ১০৪ মিটার ছিল।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।