1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ২৫ মে ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

বৃষ্টির আশায় বিশেষ নামাজ ও মোনাজাত

আটঘরিয়া উপজেলা প্র্রতিনিধি, হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ , ৭.১৯ অপরাহ্ণ
  • ১৫ বার পড়া হয়েছে

গ্রীষ্মের তাপপ্রবাহ ও খরায় পুড়ছে পুরো দেশ। এ অবস্থায় তাপপ্রবাহ ও খরা থেকে বাঁচতে সৃষ্টিকর্তার নিকট বৃষ্টির আশায় বিশেষ নামাজ ও মোনাজাত করেছে পাবনার আটঘরিয়া উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিরা।

বুধবার (২৪ এপ্রিল) সকাল  ১০ টার দিকে আটঘরিয়া উপজেলার একদন্ত উচ্চ বিদ্যালয় মাঠে কয়েকশ ধর্মপ্রাণ মুছল্লী সমবেত হয়ে বিশেষ ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজ শেষে দুহাত তুলে বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করেন তারা।

পুষ্পপাড়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই বাচ্চু এ বিশেষ ইসতিসকার নামাজ ও মোনাজাত পরিচালনা করেন। বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার এ নামাজে চার শতাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট কৃষিজমি। তীব্র খরায় ফস লউৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এখন চাষাবাদ করতে পারছি না। তাই আল্লাহর অশেষ রহমতের জন্য এ নামাজ আদায় করা হয়।’

নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনাকারী মাওলানা আব্দুস হাই বাচ্চু বলেন, কিন্তু বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়। আল্লাহ যেন রহমত নাজিল করেন, এটিই আমাদের উদ্দেশ্য।

এসময় রহমতের বৃষ্টির জন্য নামাজ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক প্রধান শিক্ষক এজেডএম আব্দুল জলিল, সাবেক শিক্ষক হাবিবুর রহমান, একদন্ত বাজার মসজিদের পেশ ঈমাম মাও, ইমরান হোসাইন প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।