1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে মানুষের ঢল

Reporter Name
  • আপডেট সময় : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ , ১.১৬ অপরাহ্ণ
  • ১১৪ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

আখেরি মোনাজাতে অংশ নিতে ভোর থেকেই টঙ্গীর তুরাগ তীরে ইজতেমামুখী মানুষের ঢল নেমেছে। কনকনে শীতে বাস না পেয়ে হেঁটেই গন্তব্যে যাত্রা করছেন অনেকেই। ইতোমধ্যে ইজতেমা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

রোববার (১৫ জানুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রি দেখা গেছ।

মোনাজাতে অংশ নিতে শনিবার থেকেই বাস, ট্রাক, মাইক্রোবাস, ট্রেন, লঞ্চ ও স্টিমারে করে দেশের বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা আসতে শুরু করেছেন। তবে, রোববার ভোর থেকে টঙ্গীমুখী সব ধরনের যান চলাচল বন্ধ থাকায় হেঁটেই মুসল্লিদের টঙ্গীতে যেতে হচ্ছে। রোববার সকালেই গোটা এলাকা জনসমুদ্রে পরিণত হয়েছে। মাঠে জায়গা না পেয়ে অনেকেই সড়ক, খালি জায়গা, বাড়ির ছাদ, ফ্লাইওভার, ফুট ওভার, ফুটপাতে অবস্থান নিয়েছেন।

এদিকে, রোববার ফজর নামাজের পর থেকে শুরু হয় তৃতীয় দিনের বয়ান। বয়ান শুরু করেন ভারত থেকে আগত মাওলানা আবদুর রহমান। তার বয়ানের পরই হেদায়েতি বয়ান হওয়ার কথা রয়েছে। হেদায়েতি বয়ান শেষ হলে শুরু হবে আখেরি মোনাজাত। হেদায়েতি বয়ান ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইলের সুরাসদস্য কারি মোহাম্মদ জোবায়ের।

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথম পক্ষের (জোবায়ের অনুসারী) আয়োজনে এবারের ইজতেমা। চার দিন বিরতি দিয়ে ২০ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পক্ষের (সা’দ অনুসারী) বিশ্ব ইজতেমার আয়োজন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।