1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

বিশ্বকাপে আইরিশদের হারাল টাইগারা

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪ , 10.33 pm
  • ৪৬ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে আসরে শুরু করেছিল বাংলাদেশের যুবারা। তবে দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে জয়ে ফিরেছে লাল-সুবজের প্রতিনিধিরা। আইরিশদের ছয় উইকেটে হারিয়েছে শিহাব-রাব্বিরা।

সোমবার (২২ জানুয়ারি) টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় টাইগার যুবারা। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ২৩৬ রানের লক্ষ্য দেয় আয়ারল্যান্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৯ বল ছয় উইকেট হাতে খাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

 

আইরিশদের দেওয়া লক্ষ্য তাড়া করতে ওপেনিংয়ে পরিবর্তন আনে বাংলাদেশ। এশিয়া কাপ থেকে রানখরায় ভোগা জিসান আলমকে বসিয়ে খেলানো হয় আদিল বিন সিদ্দিককে। সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তরুণ এই ওপেনার। আশিকুর রহমান শিবলির সঙ্গে ৯০ রানের জুটি গড়েন তিনি। ৬৩ বলে ৩৬ রান করে আউট হওয়ার পর গুরুত্বপূর্ণ জুটিটি ভাঙেন আইরিশ পেসার ম্যাথু ওয়েলডন।

 

সঙ্গী জিসানকে হারিয়ে থাকা শিবলিও বিদায় নেন ৪৪ রানে। এরপর মোহাম্মদ রিজওয়ান ও আরিফুল ইসলাম মিলে ২৪ বলে ২১ রানের জুটি গড়েন। তবে কেউই ইনিংসটাকে বড় করতে পারেননি। রিজওয়ান ২১ ও আরিফুল ১৩ রানে আউট হন। ১৩০ রানে চার উইকেট হারানোর পর বাকি পথটুকু অনায়াসেই পাড়ি দেন শিহাব ও আহরার।

 

দুইজনের ১১৬ বলে ১০৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৯ বল আগেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। আহরার ৬৩ বলে ৪৫ এবং শিহাব ৫৪ বলে খেলেন ৫৫ রানের ইনিংস।

 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরটা ভালো হয়নি আয়ারল্যান্ডের। কিন্তু মিডল অর্ডারে আইরিশ ব্যাটার কিয়ান হিলটনের দারুণ ব্যাটিংয়ে প্রতিরোধ গড়ে তারা। এছাড়া জর্ডান নিলের ৩১, স্কট ম্যাকবেথের ৩৪ ও জন ম্যাকনালির ২৩ রানের ইনিংসের ওপর ভর করে আয়ারল্যান্ড চ্যালেঞ্জিং স্কোর গড়ে। সর্বোচ্চ ৯০ রান আসে হিলটনের ব্যাট থেকে। আইরিশ এই ব্যাটার ১১২ বলে ১১ চার ও ১ ছক্কায় তার ইনিংসটি সাজান।

 

বাংলাদেশের বোলারদের মধ্যে অফস্পিনার শেখ পারভেজ জীবন ৫০ রান খরচায় দুটি উইকেট নেন। আগের ম্যাচে ৫ উইকেট নেওয়া মারুফ মৃধা নেন দুটি উইকেট। একটি করে উইকেট নেন রাফিউজ্জামান রাফি, রোহান উদ দৌলা বর্ষন ও মাহফুজুর।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!