1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন

বিশ্বকাপের স্মরণীয় পাঁচ গোল

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ , ১০.০৯ অপরাহ্ণ
  • ১১২ বার পড়া হয়েছে

আর মাত্র একদিন! এরপরই শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপের ২২তম আসর। বিশ্বকাপের গত আসরগুলোতে ঘটেছে নানান আলোচিত-বিচিত্র ঘটনা। আর সেসব ঘটনা স্থান করে নিয়েছে বিশ্বকাপ ইতিহাসের পরতে পরতে! বিশ্বকাপে হয়েছে বেশ কিছু জাদুকরী-স্মরণীয় গোল, যা কালক্রমে অমরত্ব পেয়েছে।

১৯৮৬ বিশ্বকাপ : ডিয়েগো ম্যারাডোনা (আর্জেন্টিনা বনাম ইংল্যান্ড)

ফিফা ফুটবল ইতিহাসে সবচেয়ে বিতর্কিত গোলটি হয় ১৯৮৬ বিশ্বকাপে মেক্সিকোর আজটেকা স্টেডিয়ামে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে গোলটি করেন ডিয়েগো ম্যারাডোনা, যা ‘হ্যান্ড অব গড’ নামে অভিহিত হয়ে থাকে। এর রেশ না কাটতেই আরেকটি গোল করেন ম্যারাডোনা, যা ফুটবল ইতিহাসে ‘গোল অব দ্য সেঞ্চুরি’ নামে আখ্যায়িত হয়েছে। এই গোলটিই ম্যারাডোনাকে ফুটবল ইতিহাসে অমরত্ব দেওয়ার জন্য যথেষ্ট। নজরকাড়া গোলটি ফিফার ইতিহাসে শতাব্দীর সেরা গোলও নির্বাচিত হয়েছে।১৯৮৬ সালে ওই ম্যাচের দ্বিতীয়ার্ধের ৯ মিনিটে গোলটি করেন ম্যারাডোনা। আর্জেন্টিনার হেক্টর এনরিকের দেওয়া পাস থেকে বল পেয়ে মাত্র ১০ সেকেন্ডে ৬০ মিটার পাড়ি দিয়ে নিখুঁত এক ডজে বাঁ পায়ের শর্টে গোলটি করেন আর্জেন্টাইন প্রয়াত এ কিংবদন্তি।

১৯৯৮ বিশ্বকাপ : মাইকেল ওয়েন (ইংল্যান্ড বনাম আর্জেন্টিনা)

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।