1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন

বিলের জলে ভাসমান দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ২৭ মার্চ, ২০২৩ , ৪.৩৫ অপরাহ্ণ
  • ১৩২ বার পড়া হয়েছে

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে বিলের মধ্যে লাল সবুজের রঙে রাঙিয়ে তোলা হয়েছে অস্থায়ী ভাসমান এক দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ।

রোববার (২৬ মার্চ) রাত থেকে উপজেলার চাকিরপশা বিলের মধ্যে এই স্মৃতিসৌধটির দেখা মিলছে। স্মৃতিসৌধের সৌন্দর্য উপভোগ করতে বিলের পাড়ে ভিড় জমাচ্ছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন। রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যানের উদ্যোগে চাকিরপশার বিলে জাতীয় স্মৃতিসৌধের আদলে এই ভাসমান স্মৃতিসৌধটি নির্মাণ করা হয়েছে। বিভিন্ন রঙের বাতির আলোয় আলোকিত হয়ে উঠছে বিলের চারপাশ।

জানা গেছে, রাজারহাট উপজেলার চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি নিজ অর্থায়নে অস্থায়ী একটি ভাসমান স্মৃতিসৌধ তৈরি করেন। লোহার এঙ্গেল, রড, পাতি, কাপড় ও বিভিন্ন রঙের লাইট ব্যবহার করা হয়েছে স্মৃতিসৌধটিতে। এটি লম্বায় প্রায় ২১ ফুট। সবকিছু ঠিক থাকলে স্মৃতিসৌধটি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের দেখার জন্য রোজার ঈদ পর্যন্ত বিলের মধ্যেই রাখা হবে।

রাজারহাট উপজেলার চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি জানান, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে চাকিরপশা বিলের মধ্যে অস্থায়ী দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ নির্মাণ করার উদ্যোগ নিয়ে ছিলাম। নতুন প্রজন্মকে উজ্জীবিত এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে মূলত স্মৃতিসৌধটি নির্মাণ করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।