1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা শনিবার, ২৫ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু : ধর্ম প্রতিমন্ত্রী

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৩ , ৬.১৯ অপরাহ্ণ
  • ১১২ বার পড়া হয়েছে
ছবি সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাকে রাষ্ট্রভাষা হিসেবে মর্যাদা প্রতিষ্ঠার মহানায়ক ছিলেন বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

সোমবার (২০ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতা ও সার্বভৌম বাংলাদেশ একুশের চেতনার ফসল। একুশ আমাদের অহংকার, আমাদের প্রেরণার উৎস। অমর একুশ আমাদের ইতিহাস-ঐতিহ্য, গৌরবগাঁথা ও প্রাণভোমরা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলনের পর বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা দান, সর্বস্তরে বাংলা ভাষা চালু করা, সংসদের দৈনন্দিন কার্যাবলী বাংলায় চালু প্রসঙ্গে আইন সভায় গর্জে ওঠেন ও মহানায়কের ভূমিকা পালন করেন ।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা. বশিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো. মনিরুজ্জামান ও উপ-সচিব আবু সাঈদ। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।