1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:০১ অপরাহ্ন

বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি : খোঁজ মেলেনি নিখোঁজ ৯ জেলের

বরগুনা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ , ৬.২৮ অপরাহ্ণ
  • ১১৮ বার পড়া হয়েছে

বরগুনার পাথরঘাটা মৎস্য বন্দর থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে এফবি ভাই ভাই নামে একটি মাছ ধরার ট্রলারে জলদস্যুদের হামলার ঘটনায় নিখোঁজ ৯ জেলের এখনও খোঁজ মেলেনি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকাল থেকে তাদের উদ্ধারে র‌্যাব-৮ ও কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যৌথ উদ্ধার অভিযান চালাচ্ছে। এর আগে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে পায়রাবন্দর এলাকা থেকে গভীর বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেরা হলেন কাইউম জমাদ্দার (৩৫), ইয়াছিন জমাদ্দার (৩২), আবুল কালাম (৫৮), শফিকুল মাঝি (৩৫), খাইরুল ইসলাম (৪০), আবদুল আলীম (৫৫), ফরিদ (৩৮), আবদুল হাই (৪০)। অন্য জেলের নাম জানা যায়নি।

জানা গেছে, শুক্রবার রাতে পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে পায়রাবন্দর থেকে পশ্চিমে বয়া এলাকায় একটি মাছ ধরা ট্রলারে হামলা চালায় ২৫ থেকে ৩০ জনের একটি জলদস্যু বাহিনী। এ সময় ওই ট্রলারে ১৮ জেলের ওপরে এলোপাতাড়ি গুলি করে ও কুপিয়ে গুরুতর জখম করে। তখন দিশেহারা হয়ে নয় জেলে সাগরে ঝাঁপিয়ে পড়ে নিখোঁজ হয়।

র‌্যাব-৮ পটুয়াখালী কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার তুহিন রেজা বলেন, কোস্টগার্ডের সঙ্গে আমাদের একটা টিম সাগরে উদ্ধার অভিযানে কাজ করছে। অপর একটি টিম তথ্য প্রযুক্তির মাধ্যমেও কাজ করছে।

তিনি আরও জানান, গত শনিবার রাত ৮টার দিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফিরে আসা আহত নয় জেলেকে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় রাতেই উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ফিরে আসা জেলেদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে ছয়জনকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। বাকি তিনজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে। তবে র‌্যাব ও কোস্টগার্ড যৌথভাবে উদ্ধার অভিযানে নেমেছে। একই সঙ্গে আমাদের ট্রলার ও জেলেরাও রয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।