1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন

ফার্মগেট থেকে বাণিজ্য মেলা পর্যন্ত বাস চলবে

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪ , ১০.২৪ অপরাহ্ণ
  • ৭০ বার পড়া হয়েছে
ফাইল ছবি

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাতায়াতের সুবিধার জন্য মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত করতে ফার্মগেট থেকে বাসের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শনিবার (২০ জানুয়ারি) বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিফ-২০২৪) উপলক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

 

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, এবার মেলায় যাতায়াতের সুবিধার জন্য মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত করতে ফার্মগেট থেকে বাসের ব্যবস্থা করা হবে। যাতে উত্তরা বা মতিঝিল থেকে যারা মেলায় আসবেন তারা মেট্রোরেলে এসে ফার্মগেট থেকে বাসে এক্সপ্রেসওয়ে দিয়ে সোজা মেলায় চলে আসতে পারেন। মেলায় গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

 

তিনি বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তা এবং মেলায় আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র‌্যাব নিয়োজিত থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী মেলা প্রাঙ্গণ ও প্রাঙ্গণের বাইরে নিয়মিত টহল দেবে।

 

মেলায় কোনো ভোক্তা বা দর্শনার্থী যেন প্রতারিত না হয়, সে জন্য ভোক্তা অধিকারের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে জানিয়ে আহসানুল ইসলাম বলেন, দর্শনার্থীদের সুবিধার্থে মেলায় অভিযোগ বক্স ও হেল্প ডেক্স খোলা রাখা হবে। অভিযোগ পেলেই যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া ইপিবি এবং ভোক্তা অধিকারকে কড়া নির্দেশ দেওয়া হবে। মেলাতে কোনো মানহীন পণ্য বিক্রয় বা প্রদর্শন করা যাবে না। ভোক্তাদের প্রতারিত হওয়ার কোনো সুযোগ রাখব না।

 

এবার মেলায়, তুরস্ক, ইন্দোনেশিয়া, হংকং, ইরান, ভারত, পাকিস্তানসহ ১৬ থেকে ১৮টি বিদেশি প্যাভিলিয়ন থাকবে বলেও জানান আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, মেলায় ই-কমার্স সেবাকে আরও বেগবান করা হবে। যাতে সারাদেশের মানুষ এই সুবিধা পেতে পারে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।