1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

পি কে হালদারসহ ৬ অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪ , ৯.১২ অপরাহ্ণ
  • ৮০ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

অবশেষে দেশ থেকে হাজার কোটি টাকা পাচার করা পি কে হালদারসহ ছয় অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন কলকাতার নগর দায়রা আদালত।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) ৬ অভিযুক্ত পিকে হালদার, তার ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র, উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার এবং আমানা সুলতানা ওরফে শর্মী হালদারের বিরুদ্ধে ভারতের অর্থ পাচার সংক্রান্ত আইনে ‘অর্থ পাচার সংক্রান্ত আইন-২০০২’ (পিএমএলএ)-এ ৩ নম্বর ধারায় এ চার্জ গঠন করা হয়। আগামী ১৭ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে।

 

আদালতের স্পেশাল সিবিআই কোর্ট-৩ বিচারক শুভেন্দু সাহার এজলাসে বহুল আলোচিত এই মামলার তদন্তকারী সংস্থা ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)’-এর পক্ষ থেকে অভিযুক্তদের সবাইকে আলাদা আলাদা করে তাদের বিরুদ্ধে আনা অভিযোগের কপি পড়ে শোনানো হয়। তবে অভিযোগ গঠনের সময় সময় অভিযুক্তরা সবাই নিজেদেরকে নির্দোষ বলে দাবি করেন।

 

এ ব্যাপারে ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানান, ‘অভিযুক্ত ব্যক্তিরা যেহেতু নিজেদের নির্দোষ বলে দাবি করেছেন, তাই তাদের বিরুদ্ধে আনা অভিযোগের ওপর বিচার প্রক্রিয়া শুরু হলো।

 

উল্লেখ্য, ২০২২ সালের ১৪ মে পশ্চিমবঙ্গের রাজারহাটে পিকে হালদার ও তার সহযোগীদের গ্রেপ্তার করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গ্রেপ্তারের পর দুই দফায় ১৩ দিন পুলিশ রিমান্ডে থাকার পরে বিচার বিভাগের হেফাজতে নেওয়া হয় আসামিদের। এরপর থেকে কয়েক দফায় বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন অভিযুক্তরা।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।