1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন

নোয়াখালীতে ৩২৪ আবাসিক ফ্ল্যাটের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নোয়াখালী প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ , ৫.৪১ অপরাহ্ণ
  • ৮২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

গণপূর্ত অধিদপ্তর ও স্থাপত্য অধিদপ্তরের অধীনে নোয়াখালী সদর উপজেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২১২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ৩২৪টি আবাসিক ফ্ল্যাট উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩০ জানুয়ারি) বেলা ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৯টি ১০ তলা ভবনের উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শুধুমাত্র সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধি করিনি পাশাপাশি তাদের জন্য আবাসন ব্যবস্থাও করেছি। যাতে করে দেশের যেকোনো জেলায় কাজের ক্ষেত্রে তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারেন।

গণপূর্ত বিভাগ সূত্রে জানা যায়, ১ হাজার ২৫০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ১০০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ৮০০ বর্গফুটের দুইটি ১০ তলা ভবনে ৭২টি ফ্ল্যাট, ৬৫০ বর্গফুটের তিনটি ১০ তলা ভবনে ১০৮টি ফ্ল্যাটসহ মোট ৩২৪টি ফ্ল্যাট নির্মাণে ব্যয় হয়েছে ২১২ কোটি ৪৯ লাখ টাকা। নবনির্মিত এই ৯টি ভবনে অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা রয়েছে। ২৪ ঘণ্টা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, সৌরবিদ্যুৎ, উচ্চ ক্ষমতাসম্পন্ন দ্রুতগতির ইন্টারনেট, ইন্টারকম, গাড়ি রাখার পার্কিং, অগ্নিনির্বাপণ ব্যবস্থা, নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা এবং সুউচ্চ সীমানা প্রাচীরে ঘেরা এলাকাটি পরিকল্পিত আবাসিক এলাকায় রূপ নিয়েছে। এছাড়া সীমানা প্রাচীরের ভেতরে থাকা দুটি পুকুরের চারদিকে কংক্রিট ব্লকে বাঁধাই করে দৃষ্টিনন্দন করা হয়েছে।

নোয়াখালী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব বলেন, গত বছরের জুন মাসে শেষ হয় ২১২ কোটি ৪৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৯টি ১০ তলা ভবনের নির্মাণ কাজ। পর্যায়ক্রমে ভবনগুলো সরকারি কর্মকর্তা এবং কর্মচারীদের মাঝে হস্তান্তর করবো।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সভাপতিত্বে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি দ্বীন মোহাম্মদ, নোয়াখালীর পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সাদ মোহাম্মদ আন্দালিব প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।