1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

নির্বাচনী প্রচারণায় জীবন্ত ঘোড়া, সমর্থককে জরিমানা

আখাউড়া প্রতিনিধি,হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : রবিবার, ২ জুন, ২০২৪ , ৭.২১ অপরাহ্ণ
  • ১০ বার পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জীবন্ত ঘোড়া দিয়ে প্রচারণার অভিযোগে এক প্রার্থীর সমর্থককে ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

শনিবার (১ জুন) সন্ধ্যার দিকে সহকারী কমিশনার (ভূমি) ও বিজয়নগর উপজেলা নির্বাচনের নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে নিয়োজিত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোজাহেরুল হক এই জরিমানা করেন।

 

জানা যায়, বর্তমান চেয়ারম্যান নাছিমা মুকাই আলী উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন। নির্বাচনে এক সমর্থক মুকাই আলীর পক্ষে জীবন্ত ঘোড়া নিয়ে প্রচারণা করছেন। এ সময় ওই সমর্থককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, চেয়ারম্যান পদপ্রার্থী নাছিমা মুকাই আলীর একজন সমর্থককে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে প্রতীক হিসেবে জীবন্ত প্রাণী (ঘোড়া) ব্যবহার করার দায়ে ‘উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬’ এর সংশ্লিষ্ট বিধি লঙ্ঘনের অপরাধে চল্লিশ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করে আদায় করা হয়। এ সময় প্রার্থী ও সমর্থকদের নির্বাচনী আচরণ বিধিমালা যথাযথভাবে প্রতিপালনের জন্যও নির্দেশনা প্রদান করা হয়।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।