1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ২৬ মে ২০২৪, ১২:২০ অপরাহ্ন

নিজের নামে প্রকল্পের নামকরণে প্রধানমন্ত্রীর ‘না’

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪ , ৫.৩৭ অপরাহ্ণ
  • ১২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

প্রধানমন্ত্রী একনেক বৈঠকে খুলনা মেডিকেল কলেজ প্রকল্প থেকে ‘শেখ হাসিনা’ নামটি বাদ দেওয়ার নির্দেশনা দিয়েছেন। পরে উপস্থিত সবার অনুরোধে এ নামটি থাকলেও আগামীতে আর কোনো প্রকল্পে নিজের নাম না দেওয়ার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার (৯ মে) অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশনা দেন তিনি।

 

বৈঠক শেষে সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে সাংবাদিকদের জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আব্দুস সালাম।

 

সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরাল না করে ওই টাকা অন্য কোনো স্থানে ব্যয় করতেও বলেছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া আগামীতে যে কোনো ব্রিজ নির্মাণে বিশেষ সতর্ক হওয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

 

একই সঙ্গে রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

 

আবদুস সালাম জানান, ডলারের দাম বাড়ার ফলে প্রকল্পের খরচ বেড়ে যাবে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সাথে আলাপ করে খরচের হিসাব করা হবে।

 

একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এদিনের সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে, যাতে মোট ব্যয় ধরা হয়েছে ৫ হাজার ৫৬৩ কোটি ৬৮ লাখ টাকা।

 

এর মধ্যে সরকার দেবে ৫ হাজার ২০৩ কোটি ২১ লাখ টাকা । আর বিদেশি উৎস থেকে আসবে ৩৬০ কোটি ৪৭ লক্ষ টাকা।

 

পরিকল্পনামন্ত্রী বলেন, সভায় খুলনায় মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন এবং চট্টগ্রামে একটি বার্ন ইউনিট স্থাপনের প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। চট্টগ্রামে বার্ন ইউনিট তৈরি করা হলে এটাই হতে প্রথমবারের মতো ঢাকার বাইরে কোনো বার্ন হাসপাতাল।

 

ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল আব্দুস সালাম (অব.), পরিকল্পনা প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. সহিদুজ্জামান সরকারসহ পরিকল্পনা কমিশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।