1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

নারী থেকে পুরুষ হতে গিয়ে জানলেন ৫ মাসের অন্তঃসত্ত্বা

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪ , 9.30 pm
  • ২৪ বার পড়া হয়েছে
প্রতীকী ছবি

নারী থেকে পুরুষে রূপান্তরিত হতে গিয়ে অস্ত্রোপচারের সময় জানতে পারলেন তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। সম্পতি ইতালিতে ঘটনাটি ঘটেছে।

বুধবার (২৪ জানুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যম লা রিপাবলিকার বরাত দিয়ে এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

 

প্রতিবেদনে থেকে জানা গেছে, ইতালির রাজধানী রোমে মার্কো নামের এক নারীর জরায়ুর অস্ত্রোপচারের সময় চিকিৎসকরা জানতে পারেন তিনি ৫ মাসের অন্তঃসত্ত্বা। মার্কো ওই শিশুর জন্মদাত্রী হওয়ার সঙ্গে সঙ্গে বাবা হিসেবেও তার নাম থাকবে। ইতালিতে এ ধরনের ঘটনা এটিই প্রথম।

 

তবে ওই নারীর মধ্যে থাকা ভ্রূণ ঝুঁকিতে থাকতে পারে। এজন্য তার হরমোন থেরাপি স্থগিত করা উচিত বলে এন্ডোক্রিনোলজিস্ট চিকিৎসক জিউলিয়া সেনোফন্টে ওই নারীকে সতর্ক করেছেন।

চিকিৎসক জানান, হরমোন থেরাপি মাসিক চক্রকে বাধা দেয়, তবে এটি গর্ভ নিরোধক হিসেবে কাজ করে না। এর পরিণতি খারাপ হতে পারে।

 

কোনো নারী রপান্তরের মাধ্যমে পুরুষ হলে এবং তার সন্তান থাকলে তাকে ‘সিহর্স ড্যাড’ বলা হয়। মূলত পুরুষ সিহর্সরাই বাচ্চার জন্ম দেয়। আর সেখান থেকেই সিহর্স ড্যাড নামের শব্দটির উৎপত্তি হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২২-২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!