1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

নতুন মন্ত্রীদের জন্য প্রস্তুত ৫০ গাড়ি

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪ , 9.11 pm
  • ৩৩ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

নতুন সরকারের সম্ভাব্য মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের জন্য ৫০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশ অনুযায়ী জনপ্রশাসন মন্ত্রণালয় এসব গাড়ি প্রস্তুত করেছে।

বুধবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শপথ নেবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা।

 

জানা গেছে, প্রস্তুত থাকা গাড়িগুলো ইতোমধ্যে মন্ত্রিপরিষদের কর্মকর্তারা এসে দেখে গেছেন। আজ বিকেলে বা আগামীকাল সকালে গাড়িগুলো মন্ত্রিপরিষদ বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা এ বিষয়ে বলেন, নতুন মন্ত্রিসভার শপথ উপলক্ষে আমাদের কাছে গাড়ি চাওয়া হয়েছে। আমরা প্রয়োজনীয় প্রস্তুতি সেরে রেখেছি। মন্ত্রিপরিষদ থেকে সাধারণত নির্দিষ্ট সংখ্যক গাড়ি চাওয়া হয় না। তারা প্রয়োজনীয় সংখ্যক গাড়ি প্রস্তুত রাখতে বলেন। গতবারের অভিজ্ঞতা থেকে এবারও ৫০টি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

 

নাম প্রকাশ না করা শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেক কর্মকর্তা জানিয়েছেন, প্রস্তুতকৃত ৫০টি গাড়িতেই প্রতিমন্ত্রী মর্যাদার মনোগ্রাম লাগিয়ে রাখা হয়েছে, সঙ্গে পতাকা টানানোর স্ট্যান্ডও রয়েছে। যেসব গাড়ি মন্ত্রীদের জন্য বরাদ্দ হবে, তাদের গাড়ির পতাকা স্ট্যান্ডে পতাকা টানিয়ে প্রতিমন্ত্রী সম্বলিত স্টিকার খুলে ফেলা হবে। আর যেসব গাড়ি প্রতিমন্ত্রীরা বরাদ্দ পাবেন, তাদের গাড়িতে কোনো পরিবর্তন করতে হবে না।

 

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এর আগের মন্ত্রিসভার সদস্যদের জন্যও ৫০টি গাড়ি প্রস্তুত রাখা ছিল। কিন্তু সেবার নয়জন গাড়ি নেননি। এবারও ৪০-৪২ গাড়ি লাগতে পারে। কিন্তু তারা ৫০টি গাড়ি প্রস্তুত রেখেছে। গাড়ির সঙ্গে ৫০ জন চালককেও প্রস্তুত রাখা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় অধীন এসব চালক নতুন মন্ত্রীদের জন্য অপেক্ষায় আছেন।

 

উল্লেখ্য, আগামীকালের শপথের মধ্য দিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন শেখ হাসিনা। সব মিলিয়ে এবারসহ তিনি পাঁচবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারে ৪৫ জন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী আছেন। এর মধ্যে প্রধানমন্ত্রীসহ ২৪ জন পূর্ণ মন্ত্রী, ১৮ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২২-২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!