1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

দ্বিতীয় দিনে মেট্রোতে যত আয়

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ , ১১.৪৬ অপরাহ্ণ
  • ১২২ বার পড়া হয়েছে
ছবি: সংগৃহীত

জনসাধারণের জন্য উন্মুক্ত হওয়ার প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে মেট্রোরেলের আয় অনেক কমেছে। প্রথম দিনে ৩ লাখ ৯৩ হাজার ৫২০ টাকার টিকিট বিক্রি হলেও দ্বিতীয় দিন (শুক্রবার) মাত্র ১ লাখ ৩৯ হাজার ৯৮০ টাকার টিকিট বিক্রি হয়েছে।

 

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

দ্বিতীয় দিনে আগারগাঁও থেকে উত্তরা স্টেশনে ২৫ বার এবং উত্তরা থেকে আগারগাঁও স্টেশনে ২৫ বার ট্রিপ হয়েছে। অথচ প্রথম ও দ্বিতীয় দিনে ট্রিপ সংখ্যা একই হলেও ভাড়া কমেছে অনেক।

আয় কমে যাওয়ার পেছনে টিকিট বিক্রির মেশিন নষ্ট হওয়াকে দায়ী করছেন ডিএমটিসিএল কর্তৃপক্ষ। তারা জানান, অনেকেই মেশিনে ৫০০ ও এক হাজার টাকার নোট দেওয়ায় মেশিন আর টাকা ফেরত দেয়নি। এ ছাড়া অনেকে ছেড়া-ফাঁটা ও পুরাতন নোট দেওয়াতে মেশিন রিড আউট করতে পারেনি। এসব কারণেই মূলত মেশিন নষ্ট হয়েছে। ফলে অনেক কোচ ফাঁকা থাকায় আয় কম হয়েছে।

এর আগে, বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় উত্তরার দিয়াবাড়ি মাঠে ফলক উন্মোচনের মধ্য দিয়ে মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

 

উল্লেখ্য, উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা সরকারের। তবে, এখন আপাতত উত্তরা থেকে আগারগাঁও ১১ দশমিক ৭৩ কিলোমিটার পর্যন্ত মেট্রো চলবে। কমলাপুর পর্যন্ত প্রকল্পটির কাজ শেষ হতে ২০২৫ সালের ডিসেম্বর পর্যন্ত সময় লাগবে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।