1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

দেশের বা পরিবার বোঝা হবে না প্রতিবন্ধীরা : পলক

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪ , ৭.০১ অপরাহ্ণ
  • ৪৫ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের কোনো প্রতিবন্ধী ছেলে-মেয়ে ঘরে বসে থাকবে না। তারা পরিবার বা দেশের বোঝাও হবে না। প্রতিবন্ধীদের একটু সহযোগিতা এবং সুযোগ দিলে দেশের সম্পদে পরিণত হবে। বাংলাদেশকে স্মার্ট দেশ হিসেবে গড়ে তুলতেও নেতৃত্ব দেবে তারা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) কম্পিউটার ও তথ্যপ্রযুক্তিতে দক্ষতাসম্পন্ন প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থানের লক্ষ্যে আয়োজিত চাকরি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের এ কথা বলেন তিনি। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের নেতৃত্বে এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের উদ্যোগে দিনব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে।

 

জুনাইদ আহমেদ পলক বলেন, শারীরিক ও মানসিক প্রতিবন্ধীরা এখন আর অন্য কোনো মানুষের ওপর নয়, প্রযুক্তির ওপর নির্ভরশীল হয়ে কাজ করবে।

 

তিনি বলেন, শারীরিক প্রতিবন্ধকতা ও বিশেষভাবে সক্ষমদের মধ্যে বৈষম্য দূর করতে প্রযুক্তিকে কাজে লাগাতে হবে। শারীরিক-মানসিক প্রতিবন্ধী ব্যক্তিরা যেন অন্যের ওপর নির্ভরশীল না হন। বরং তারা যেন প্রযুক্তি ব্যবহার করে আত্মনির্ভরশীল হতে পারে সেই লক্ষ্যে কাজ করছে সরকার।

 

সুস্থদের চেয়েও প্রতিবন্ধীরা বেশি পরিশ্রমী ও দায়িত্বশীল উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সুস্থ-স্বাভাবিক তরুণ-তরুণীদের চেয়ে প্রতিবন্ধীরা বেশি মনোযোগ দিয়ে দায়িত্বশীলতার সঙ্গে কর্মক্ষেত্রে সেবা দিচ্ছে। তারা শ্রম, মেধা ও দায়িত্বশীলতা দিয়ে অনেক ক্ষেত্রে অন্যদের চেয়েও বেশি এগিয়ে যাচ্ছে। প্রতিবন্ধীরা আমাদের ভাই-বোন। তাদের এ সুযোগ করে দিতে হবে।

 

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. সাইদুর রহমান, সিএসআইডির নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।