1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

তীব্র তাপমাত্রায় অতিষ্ঠ জনজীবন

দিনাজপুর প্র্রতিনিধি, হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ , ৯.১২ অপরাহ্ণ
  • ১৭ বার পড়া হয়েছে
ছবি : সংগৃহীত

তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরের জেলা দিনাজপুরের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল ৩টায় জেলার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। এটিই চলতি মৌসুমে এ পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা।

 

এদিকে সূর্যের প্রখর তাপে হাঁসফাঁস করছে মানুষ। প্রচণ্ড রোদে ঘর থেকে বের হতে পারছেন না শ্রমিক, দিনমজুরসহ খেটে খাওয়া মানুষ। রিকশা-ভ্যানচালকরা গরমে অস্থির হয়ে পড়েছেন। একটু প্রশান্তির খোঁজে গাছের ছায়া ও ঠান্ডা পরিবেশে গা এলিয়ে দিচ্ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তা ঘাটে লোকজনের চলাচল সীমিত হয়ে পড়ছে। আবার অনেকে জরুরি প্রয়োজন ও জীবন-জীবিকার তাগিদে প্রচণ্ড তাপদাহ উপেক্ষা করে কাজে বের হচ্ছেন। প্রখর রোদে মাঠে দীর্ঘক্ষণ কাজ করতে গিয়ে অনেকে অসুস্থ হয়ে পড়ছেন।

 

দিনাজপুর আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন আরটিভি নিউজকে বলেন, আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। এটি চলতি মৌসুমে জেলায় এ পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা।

এর আগে, সোমবার ৩৯ দশমিক ৮ ও রোববার ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।