1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

ট্রান্সজেন্ডার ইস্যুতে ব্র্যাকের স্পষ্ট অবস্থান জানতে শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪ , 11.44 pm
  • ২২ বার পড়া হয়েছে

খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাবকে চাকরিচ্যুত করায় ট্রান্সজেন্ডার ইস্যুতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সুস্পষ্ট অবস্থান জানতে চেয়ে দু-দফা বিক্ষোভ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাজধানীর মেরুল বাড্ডাস্থ বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটক ও অডিটোরিয়ামের সামনে বিক্ষোভ করেন তারা।

 

বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, শিক্ষক আসিফ মাহতাবকে চাকরিচ্যুত করার ব্যাখ্যা ও ট্রান্সজেন্ডার ইস্যুতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অবস্থান কী তা বিবৃতির মাধ্যমে স্পষ্ট ব্যাখ্যা দিতে হবে। শিক্ষক আসিফ মাহতাব ইস্যুতে বিশ্ববিদ্যালয়ের যদি কোনো ভুল থাকে তাহলে তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ক্ষমা চাইতে হবে।

 

তাদের দাবিগুলো যৌক্তিক মনে করেন তারা। দাবি আদায় না হলে ক্লাস বর্জন ও সেমিস্টার ফি বন্ধের হুঁশিয়ারিও দেয় তারা। তবে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন শিক্ষকরা।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড প্রদর্শন করেন। যাতে লেখা ‘সে নো টু এলজিবিটিকিউ’, ‘উই ডোন্ট প্রমোট এলজিবিটিকিউ’, ‘জেন্ডার ইকুয়ালিটির নামে আমার দেশে ট্রান্স মতবাদ চলবে না।’

 

এর আগে সপ্তম শ্রেণির একটি ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বই ছিঁড়ে সমালোচনা করায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফিলোসফির খণ্ডকালীন শিক্ষক আসিফ মাহতাবকে চাকরিচ্যুত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়। এরই জের ধরে বিক্ষোভ করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২২-২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!