1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

জুলাই থেকে নতুন সময়ে চলবে মেট্রোরেল

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ , ৮.২৭ অপরাহ্ণ
  • ৮২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

গত ২৯ ডিসেম্বর থেকে সবার জন্য খুলে দেওয়া হয় মেট্রোরেলের ‍দুয়ার। এদিন থেকে উত্তরা আগারগাঁও উত্তরা পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার উড়াল পথে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত, দিনে ৪ ঘণ্টা মেট্রোরেল সাধারণ যাত্রী নিয়ে চলাচল শুরু করে।

এরপর গত ২৫ জানুয়ারি খুলে দেওয়া হয় মেট্রোরেলের পল্লবী স্টেশন। এ নিয়ে তিনটি স্টেশনে থামছে মেট্রোরেল।এরপর থেকে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলাচল করছে।

তবে স্বল্প সময়ে চলাচল করায় কাঙ্ক্ষিত যাত্রী না হওয়ায় এবার মেট্রোরেলের সময়ের পরিবর্তন আনছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানিয়েছেন, আগামী জুলাই মাস থেকে প্রতিদিন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল।

বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএল কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান এম এন সিদ্দিক।

তিনি বলেন, জুলাই মাসে থেকে মধ্যরাত পর্যন্ত মেট্রোরেলের পূর্ণাঙ্গ কার্যক্রম চালু করা হবে। তখন অফিসগামী মানুষসহ সাধারণ যাত্রীরা বেশি চলাচল করতে পারবে। আমরা বলেছিলাম পর্যায়ক্রমে ধাপে ধাপে পূর্ণাঙ্গ কার্যক্রম শুর হবে।

পৃথিবীর সব মেট্রোরেল কিন্তু এভাবেই শুরু হয়। ওয়ার্ল্ড ওয়াইড এভাবেই মেট্রোরেল চাল হয়।আমরাও এ সিস্টেম অনুসরণ করে মেট্রোরেল পরিচালনা করছি।

উল্লেখ্য, গেল ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন। পরের দিন থেকে মেট্রোরেল সর্বসাধারণের জন্য উন্মুক্ত হয়।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।