1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

জাল ভোট দেওয়ায় পোলিং অফিসারকে অব্যাহতি

পাবনা প্রতিনিধি, হান্ডিয়াল নিউজ
  • আপডেট সময় : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪ , 6.21 pm
  • ৪০ বার পড়া হয়েছে

পাবনা-১ আসনে নৌকার পক্ষে জাল ভোট দেওয়ার সময় স্বপন হোসেন নামের এক পোলিং অফিসারকে হাতেনাতে ধরে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

রোববার (৭ জানুয়ারি) বিকেল ৩টার দিকে সাঁথিয়া মহিলা দাখিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার গোলাম সারওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, পোলিং অফিসার হয়ে তিনি জাল ভোট দিচ্ছিলেন। বিষয়টি জানতে পেরে তাকে অফিস রুমে নিয়ে এসে সঙ্গে সঙ্গে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এখানে সকাল থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে। বিকেলের দিকে একটু সমস্যা তৈরি হয়েছিল। পরে সব ঠিক করা হয়।

 

স্থানীয়রা জানান, আমরা কয়েকজন ভোট দিতে গেলে অন্য একটি রুমে একজনের হাতে নৌকায় সিল মারা ৪টি ব্যালট পেপার দেখতে পাই। পরে তাকে আটক করে দ্রুত প্রিসাইডিং অফিসারকে জানানো হয়। এরপর আমরা জানতে পারি তিনি পোলিং অফিসার। এ ঘটনার পরে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

 

বিষয়টি নিয়ে সাঁথিয়ায় উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আলপনা ইয়াসমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জেলায় যোগাযোগ করতে বলেন। পরে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. আসাদুজ্জামানের সঙ্গে যোগাযোগ করলেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। এ সময়ে কিছু জায়গায় বিচ্ছিন্ন গোলযোগ হয়েছে। ৩০ থেকে ৩৫ জায়গায় ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া-পালটাধাওয়া হয়েছে। কোথাও ভোটকেন্দ্রের পাশে ককটেল বিস্ফোরণ হয়েছে। অনিয়মের কারণে সাতটি কেন্দ্রে ভোট বাতিল করা হয় এবং ১৫ ব্যক্তিকে জাল ভোটে সহায়তা করার জন্য দণ্ড দেওয়া হয়েছে। কারচুপি ও ভয়ভীতি দেখানোর অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন বেশ কয়েকজন প্রার্থী।

 

এবার নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৭ লাখ। এর মধ্যে ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন পুরুষ, ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন নারী এবং তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৮৫২। মোট ভোটকেন্দ্র ৪২ হাজার ১০৩টি। ভোটকক্ষ ২ লাখ ৬১ হাজার ৯১২টি। ভোট হচ্ছে ব্যালট পেপারে।

 

ইসির দেওয়া তথ্যমতে, নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ভোট হয়েছে ২৯৯ আসনে। স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ স্থগিত করা হয়। নির্বাচনে ২৮টি দল অংশগ্রহণ করেছে। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন এবং স্বতন্ত্র ৪৩৬ জন। নির্বাচনে সবচেয়ে বেশি ২৬৬ জন প্রার্থী ছিল আওয়ামী লীগের। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৬৫ জন প্রার্থী দিয়েছে জাতীয় পার্টি এবং তৃতীয় সর্বোচ্চ ১৩৫ জন প্রার্থী রয়েছেন ‘সোনালী আঁশ’ প্রতীক নিয়ে নির্বাচনে আসা তৃণমূল বিএনপি।

 

এদিকে বিএনপিসহ ৬০টি দল নির্বাচন বর্জন করেছে। দলটি সরকার পতনের এক দফা দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে সফলতা না পেয়ে নির্বাচনের দুই মাস আগ থেকে হরতাল-অবরোধের পথ বেছে নেয়। এতে সরকারকে চাপে ফেলতে না পেরে ভোট বর্জনের আহ্বান জানিয়ে গত ২০ ডিসেম্বর ‘অসহযোগ আন্দোলনের’ ডাক দেয় দলটি। পাশাপাশি সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস এবং বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ জানায় দলটি।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!