1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন

কমেছে কাঁচা মরিচের দাম, পেঁয়াজের দাম অপরিবর্তিত

হিলি প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩ , 5.46 pm
  • ৯৯ বার পড়া হয়েছে

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ ও পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। যার ফলে কমতে শুরু করেছে দাম। এক দিনের ব্যবধানে কেজিপ্রতি কাঁচা মরিচ ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৫০ টাকায়, যা গতকাল বিক্রি হয়েছিল ১৬০ টাকা দরে। অন্যদিকে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম গতকাল থেকে অপরিবর্তিত রয়েছে। বর্তমানে হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে বিক্রি হচ্ছে প্রকারভেদে ৫০ থেকে ৫৪ টাকার মধ্যেই।

বুধবার (২৩ আগস্ট) সকালে হিলির কাঁচা বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়। তবে ভারত থেকে ৪০ শতাংশ শুল্ক বেশি দিয়েই পেঁয়াজ আমদানি করছেন বন্দরের আমদানিকারকরা। যার ফলে দাম বৃদ্ধি পেয়েছে বলছেন ব্যবসায়ীরা। দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষগুলো।

হিলি স্থলবন্দরে পেঁয়াজ পাইকার আমিরুল ইসলাম পলাশ বলেন, গত কয়েক দিনের তুলনায় মঙ্গলবার ভারত থেকে কম পেঁয়াজ আমদানি হয়েছে। কিন্তু দাম বাড়েনি। দুই দিন ধরে নাসিক জাতের পেঁয়াজ ৫৪ টাকা এবং ইন্দোর জাতের পেঁয়াজ ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

হিলি কাস্টমসের তথ্যমতে, গত সোমবার ভারতীয় ২৭টি ট্রাকে ৭৯১ টন পেঁয়াজ এবং চারটি ট্রাকে ৩০ টন কাঁচা মরিচ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

 

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২২-২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!