1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

এবার তলব করল ভারতীয় সুপ্রিম কোর্ট যোগগুরু রামদেবকে

আন্তর্জাতিক ডেস্কঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ , 10.02 pm
  • ১২ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বিভ্রান্তিমূলক বিজ্ঞাপনের জন্য পতঞ্জলি আয়ুর্বেদের স্বত্বাধিকারী রামদেবকে তলব করেছেন ভারতীয় সুপ্রিম কোর্ট। একইসঙ্গে সংস্থাটি ও তার ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণণকে ভর্ৎসনা করেছেন দেশের শীর্ষ আদালত।

সূত্র জানিয়েছে, পতঞ্জলির বিজ্ঞাপনে বিভ্রান্তিমূলক প্রচারের জন্য এর আগে তাদের ওষুধ সামগ্রীর বিজ্ঞাপন বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। একইসঙ্গে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তারা যেন ওই ধরনের বিজ্ঞাপন বন্ধ রাখে তা জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট। কিন্তু পতঞ্জলি গ্রুপ তা অমান্য করায় আদালত অবমাননার নোটিশ দেওয়া হয় তাদের। এরপরও পতঞ্জলির পক্ষ থেকে কোনও কোনো সাড়া না মেলায় আদালত মঙ্গলবার (১৯ মার্চ) বলেছে, এর ফল ভোগ করতে হবে।

 

মূলত ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন সুপ্রিম কোর্টে অ্যালোপ্যাথি সম্পর্কে ভুল তথ্য প্রচারের কারণেই পতঞ্জলির বিরুদ্ধে বিচারকাজ চলছে বলে জানা গেছে। মামলাকারী ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের অভিযোগ, যোগগুরু রামদেব অ্যালোপ্যাথি চিকিৎসা এবং ওষুধের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ক্রমাগত প্রচাচালিয়ে মানুষকে বিভ্রান্ত করেছেন। মিথ্যা প্রচার করেছেন।

 

গত বছর নভেম্বরে কোভিড ১৯-এর ভ্যাকসিন নিয়েও ভুল তথ্য প্রচাচালিয়েছিল পতঞ্জলি। আদালত তখনই বলেছিলেন যে পতঞ্জলির সমস্ত মিথ্যা এবং বিভ্রান্তিকর বিজ্ঞাপন এই মুহূর্তে বন্ধ করতে হবে। এর জন্য প্রতিটি সামগ্রীর জন্য ১ কোটি টাকা করে জরিমানা করা হতে পারে তাদেরকে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!