1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

এক বছরে ৪৯ হাজারের বেশি আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ , ১০.৫৫ অপরাহ্ণ
  • ১৩১ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রে আত্মহত্যার পরিমাণ নজিরবিহীন বেড়েছে। ২০২২ সালে দেশটিতে ৪৯ হাজারের বেশি মানুষ আত্মহত্যা করেছে। যা অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)-এর সবশেষ প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে। প্রতিবেদনটি বৃহস্পতিবার (১০ আগস্ট) সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত হয়।

 

প্রতিবেদনে বলা হয়, মূলত ২০০০ সালের পর থেকে ধারাবাহিকভাবে যুক্তরাষ্ট্রে আত্মহত্যার সংখ্যা বাড়তে থাকে। ২০০০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশটিতে আত্মহত্যার পরিমাণ ৩৭ শতাংশ বেড়েছে। ২০১৮ সালে দেশটিতে ৪৮ হাজারের বেশি মানুষ আত্মহত্যা করেছেন। যা ১৯৪১ সালের পর থেকে সর্বোচ্চ। তবে ২০১৯ ও ২০২০ সালে দেশটিতে আত্মহত্যা ৫ শতাংশ কমে এসেছিল। কিন্তু ২০২১ সালে আবার বেড়ে যায়। ওই বছর দেশটিতে ৪৮ হাজার ১৮৩ জন আত্মহত্যা করেন। আর পরের বছর অর্থাৎ ২০২২ সালে দেশটিতে ৪৯ হাজার ৪৪৯ জন আত্মহত্যা করে মারা যান। এর মধ্যে ৭৯ শতাংশই পুরুষ।

 

সিডিসি বলছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে যুক্তরাষ্ট্রে আত্মহত্যা সাধারণ ঘটনা হয়ে উঠেছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য ও মানবসেবা মন্ত্রী জেভিয়ার বেসেররা বলেন, প্রতি দশজন আমেরিকানের মধ্যে নয়জন বিশ্বাস করেন এখানে মানসিক স্বাস্থ্য সংকটের সম্মুখীন হচ্ছে। সিডিসির রিপোর্ট আমাদের এটা উপলদ্ধি করায় যে, জীবন অনেক বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু তবুও অনেকে সাহায্য চাওয়াকে দুর্বলতা মনে করে আত্মহত্যার পথ বেছে নেয়। আমাদের অবশ্যই মানসিক স্বাস্থ্যের এই কলঙ্ক দূর করতে হবে।

 

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।