1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

এক জমিতে তিন ফসল হচ্ছে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি
  • আপডেট সময় : শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩ , ১১.২৪ অপরাহ্ণ
  • ১৫৬ বার পড়া হয়েছে
ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষিতে গবেষণার কারণে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। আগে যে জমিতে এক ফসল হতো এখন সে জমিতে তিন ফসল হচ্ছে।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে চাঁদপুর সদর উপজেলায় শাহতলী প্রিমিয়াম ইকো ব্লকস লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সবারই উচিত পরিবেশের প্রতি যত্ন নেওয়া। তাই পরিবেশবান্ধব ব্লকের মাধ্যমে ভবন নির্মাণ হলে আমাদের কৃষি জমি নষ্ট হবে না। একটি কংক্রিট ব্লকের সমান পাঁচটা সাধারণ ইট। এ ছাড়া কংক্রিট ব্লকের দাম সাধারণ ইটের তুলনায় অনেক কম। কংক্রিট ব্লক দিয়ে নির্মাণ করা ভবনে আস্তর করা প্রয়োজন হয় না। তাই খরচও কম হয়। তাই সব দিক থেকেই এটা পরিবেশবান্ধব।

শাহতলী প্রিমিয়াম ইকো ব্লকস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।