1. admin@handiyalnews24.com : admin :
  2. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

উল্লাপাড়ায় প্রথমধাপে বিশুদ্ধ পানি তিন হাজার পরিবারে

উল্লাপাড়া উপজেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩ , 10.35 pm
  • ৩৪ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পৌরসভায় আগামী বছরের মাঝামাঝি চালু হবে বিশুদ্ধ পানি প্লান্ট। এটি চালু হলে প্রথম ধাপে পৌর এলাকার প্রায় তিন হাজার পরিবার পাইপ লাইনের মাধ্যমে সুপেয় বিশুদ্ধ পানি পাবে। এই প্রকল্পে বরাদ্দ প্রায় সাড়ে ২৭ কোটি টাকা।

পৌরসভা সূত্রে জানা গেছে, প্রথম শ্রেণির পৌরসভা এলাকা উল্লাপাড়ায় বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পের কাজ ২০২০ সালের নভেম্বরে শুরু হয়। প্রকল্পটি জিওবি, বিশ্ব ব্যাংক, এআইআইবি অর্থায়নে বাস্তবায়ন করছে উল্লাপাড়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। এর সারফেজ ওয়াটার টিট্রমেন্ট প্লান্ট ঘাটিনা এলাকায় করতোয়া নদী পাড়ে এবং পৌরসভা এলাকার হাটখোলায় ওভারহেড ট্যাংকিসহ আরেকটি প্লান্ট নির্মাণ কাজ হয়। দুই ধাপে ব্যয় বরাদ্দের পরিমাণ প্রায় সাড়ে ২৭ কোটি টাকা।

জানা গেছে, পৌরসভার ঘাটিনা এলাকায় করতোয়া নদী থেকে পানি তুলে সেখানকার প্লান্টে বিশুদ্ধ করা হবে। পরে সেই পানি পাইপলাইনের মাধ্যমে হাটখোলায় ওভারহেড ট্যাংকিতে সরবরাহ করা হবে। ট্যাংকি থেকে পাইপলাইনের মাধ্যমে পৌরসভায় বসতিদের বাসা বাড়িতে সরবরাহ দেওয়া হবে। উল্লাপাড়া পৌরসভায় এখন মোট বসতি পরিবার সংখ্যা প্রায় সাড়ে বারো হাজার। এর মধ্যে প্রথম ধাপে প্রায় তিন হাজার পরিবার পাইপ লাইনের মাধ্যমে সুপেয় পানি সরবরাহ পাবে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২২-২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!