1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

ইন্দোনেশিয়ায় শুরু হলো জি-টোয়েন্টি সম্মেলন

আন্তর্জাতিক ডেস্কঃ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ , ৭.৫১ অপরাহ্ণ
  • ১০৪ বার পড়া হয়েছে

বিশ্বের শীর্ষ অর্থনীতির ২০টি দেশের সম্মেলন জি-টোয়েন্টি শুরু হয়েছে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে। মঙ্গলবার (১৫ নভেম্বর) ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো সূচনা বক্তব্যের মধ্য দিয়ে এ সম্মেলন শুরু হয়। খবর আল জাজিরা।

সম্মেলনের সূচনা বক্তব্যে আন্তর্জাতিক সম্প্রদায়কে রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার বিদ্যমান ‘যুদ্ধের অবসান’ ঘটানোর আহ্বান জানিয়ে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট বলেন, বৈশ্বিক অর্থনীতি পুনরুদ্ধারে জোটকে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি জি-টোয়েন্টি সম্মেলন দৃঢ় অংশীদারিত্ব তৈরি করবে যা বিশ্বকে এর অর্থনৈতিক পুনরুদ্ধারে সহায়তা করতে পারবে।

জি-টোয়েন্টি সম্মেলনের আয়োজন করা ইন্দোনেশিয়ার জন্য একটি সম্মানের বিষয় বলে উল্লেখ করেন জোকো উইদোদো।

এর আগে, আনুষ্ঠানিকভাবে সম্মেলন শুরু হওয়ার আগের দিন সোমবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে তিন ঘণ্টাব্যাপী বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেন প্রেসিডেন্ট হওয়ার পর থেকে এই প্রথম এ দু’নেতা মুখোমুখি বৈঠকে মিলিত হলেন। বৈঠকে দু’নেতা বিভিন্ন বিষয়ে পার্থক্য সত্ত্বেও আরও ঘন ঘন যোগাযোগের প্রতিশ্রুতি দেন।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।