1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বুধবার, ২২ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

আরও ২ মার্কিন কংগ্রেসম্যান ঢাকায় আসছেন

হান্ডিয়াল নিউজ ডেস্কঃ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩ , ১০.৪৮ অপরাহ্ণ
  • ১১৪ বার পড়া হয়েছে
ফাইল ছবি

ঢাকা ও ওয়াশিংটনের মধ্যে উত্তেজনাপূর্ণ সম্পর্কের মধ্যেই বাংলাদেশ সফরে আসছেন আরও ২ মার্কিন কংগ্রেসম্যান। এসময় তারা কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করবেন।

খবরটি নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, তারা মূলত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সফরে আসবেন এবং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। রোহিঙ্গাদের জন্য সবচেয়ে বড় দাতা মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের করদাতাদের অর্থ কীভাবে ব্যয় করা হচ্ছে বাংলাদেশ সফরকালে দুই কংগ্রেসম্যান সেটা পর্যবেক্ষণ করবেন। পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন তারা।

সফরকারীদের মধ্যে রয়েছেন, যুক্তরাষ্ট্রের হাওয়াই রাজ্যের ডেমোক্র্যাট দলের নেতা এড কেইস ও জর্জিয়ার রিপাবলিকান দলের রিচার্ড ম্যাকরমিক। ১২ থেকে ১৫ আগস্ট মোট চার দিন তারা বাংলাদেশ সফর করবেন।

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বৃহস্পতিবার গণমাধ্যমকে জানান, বাইডেন প্রশাসন বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে চায়, সে কারণেই ধারাবাহিকভাবে মার্কিন কর্মকর্তারা বাংলাদেশ সফর করছেন। সম্প্রতি রোহিঙ্গাদের জন্য অর্থায়ন কমে গেছে। তাদের জন্য মাসিক খাবার খরচ ১২ ডলার থেকে কমিয়ে ৮ ডলার করা হয়েছে। রোহিঙ্গাদের মানবিক পরিস্থিতি পরিদর্শন করে তারা যদি আরও তহবিলের সুপারিশ করেন, তাহলে ভালো হবে।

একটি সূত্র বলছে, দুই মার্কিন কংগ্রেসম্যান আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক করবেন। তারা নির্বাচনসহ বাংলাদেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে আলোচনা করবেন। এ ছাড়া তারা নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও মতবিনিময় করার কথা রয়েছে তাদের।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।