1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

আমদানি বন্ধের অজুহাতে বেড়েছে পেঁয়াজের দাম

হিলি প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩ , ৬.৫২ অপরাহ্ণ
  • ১২৯ বার পড়া হয়েছে

আমদানি বন্ধের (ইমপোর্ট পারমিট) অজুহাতে এক দিনের ব্যবধানে দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাইকারি বাজারে বেড়েছে ভারত থেকে আসা সকল প্রকার পেঁয়াজের দাম। কেজি প্রতি ২ টাকা করে বৃদ্ধি পেয়েছে।

বুধবার (১৫ মার্চ) দুপুরে সরেজমিন থেকে এ তথ্য পাওয়া যায়। বর্তমানে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ প্রকারভেদে ২২ থেকে ২৮ টাকা দরে বিক্রি হচ্ছে। যা গতকালকে বিক্রি হয়েছিল ২০ থেকে ২৬ টাকায়। হঠাৎ করে দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। বন্দরের ব্যবসায়ীরা দাম বৃদ্ধি করে দিয়েছে বলে অভিযোগ খুচরা ব্যবসায়ীদের।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা মিজানুর রহমান শেখ বলেন, সামনে রমজান মাস। বিশ্বের বিভিন্ন দেশে রমজান মাসে পণ্য ছাড়ের প্রতিযোগিতা চলে আর বাংলাদেশে রমজান মাসে পণ্যের দাম বৃদ্ধি হয়ে থাকে।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাহাবুল ইসলাম বলেন, বাংলাদেশ সরকার ভারত থেকে পেঁয়াজ আমদানিতে ইমপোর্ট পারমিট বন্ধ ঘোষণা করে দিয়েছে। যার জন্য বন্দরের ব্যবসায়ীরা বেশি দামে পেঁয়াজ বিক্রি করছেন। আমরা বেশি দামে কিনে, বেশি দামে বিক্রি করছি। তবে আগের থেকে ক্রেতা অনেক কমে গেছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।