1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

অস্ট্রিয়া-সুইজারল্যান্ডে তুষারধসে ১০ পর্যটক নিহত

আন্তর্জাতিক ডেস্কঃ
  • আপডেট সময় : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩ , ১২.১৫ অপরাহ্ণ
  • ১১৯ বার পড়া হয়েছে

অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের আল্পস পর্বতমালায় বেশ কয়েকটি তুষারধসে অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নিউজিল্যান্ড, চীন ও জার্মানি থেকে যাওয়া পর্যটকরা রয়েছেন। গত কয়েকদিনে তুষারধসের ঘটনায় প্রাণ হারিয়েছেন তারা। উচ্চ ঝুঁকির সতর্কতা সত্ত্বেও ভিয়েনায় স্কুল ছুটির কারণে পশ্চিম অস্ট্রিয়ার স্কি রিসোর্টগুলো পর্যটকে পরিপূর্ণ হয়ে গিয়েছিল।

অস্ট্রিয়ায় জারি করা চার মাত্রার সতর্কতার অর্থ ‘খুব বড় ধরনের তুষারধসের আশঙ্কা’ রয়েছে। এটি অনভিজ্ঞ স্কিয়ারদের ওপেন স্কি রান ও ট্রেইলে থাকতে এবং অভিজ্ঞ স্কিয়ারদের খাড়া জায়গা থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়।

অস্ট্রিয়ান পুলিশের বরাত দিয়ে বিবিসি জানায়, গত রোববার পাঁচজনের মৃত্যুর কথা ঘোষণা করেছে দেশটি। নিহতদের মধ্যে ৫৯ বছর বয়সী এক ব্যক্তি রয়েছেন। এছাড়া সঙ্কট আন্টন অ্যাম আরলবার্গের একজন স্কি গাইড এবং হোহে আইফনারের চূড়ার পাশে ক্রস-কান্ট্রি স্কিইং করা ৬২ বছর বয়সী অপর ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে।

গত শনিবার নিউজিল্যান্ডের ১৭ বছর বয়সী একজন, ৩২ বছর বয়সী এক চীনা নাগরিক এবং পঞ্চাশোর্ধ্ব এক জার্মান পর্যটকের মরদেহ উদ্ধার করা হয়। তুষারধসের সময় তারা সবাই স্কিইং করছিলেন বলে পুলিশ দাবি করেন।

এদিকে, সুইজারল্যান্ডে গত শনিবার সকালে গ্রাবুয়েনডেনের দক্ষিণ-পূর্ব ক্যান্টনে তুষারধসে ৫৬ বছর বয়সী এক নারী এবং ৫২ বছর বয়সী এক পুরুষ নিহত হয়েছেন। সুইস পুলিশ জানিয়েছে, তাদের গ্রুপের তৃতীয় সদস্য অক্ষত অবস্থায় সরে যেতে সক্ষম হন।

অস্ট্রিয়া-সুইজারল্যান্ড উভয় দেশেই তুষারধস সাধারণ ঘটনা। দেশটির বার্তা সংস্থা এপিএ জানিয়েছে, শুধু শনিবার টাইরল অঞ্চলেই ৩০টি তুষারধসের খবর পাওয়া গেছে। এর মধ্যে ১১টিতে মানুষের উপস্থিতির নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।