1. admin@handiyalnews24.com : admin :
  2. tenfapagci1983@coffeejeans.com.ua : cherielkp04817 :
  3. ivan.ivanovnewwww@gmail.com : leftkisslejour :
   
চাটমোহর,পাবনা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক ফেনীতে উদ্ধার

ফেনী প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩ , 10.50 pm
  • ৫৩ বার পড়া হয়েছে

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতককে ফেনী থেকে উদ্ধার করেছে পাঁচলাইশ মডেল থানা পুলিশ। এ ঘটনায় জড়িত দুই নারীকেও আটক করেছে পুলিশ।

আটকরা হলেন ফেনীর পরশুরামের মো. পিন্টুর স্ত্রী নাসিমা আকতার (২৩) এবং নাসিমার মা খারু আকতার (৪২)।

 

পুলিশ জানিয়েছে, গত ১৫ ডিসেম্বর নগরীর একটি বেসরকারি হাসপাতালে জন্ম নেয় চুরি যাওয়া শিশুটি। চুরি যাওয়া নবজাতকটি চট্টগ্রামের লোহাগাড়া থানা এলাকার বাসিন্দা আবু মোহাম্মদ নোমান ও আসমা উল হুসনা দম্পতির। জন্মের পর প্রসূতি মা ও নবজাতকের শারীরিক অবস্থা ভালো না থাকায় গত ১৭ ডিসেম্বর তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি করা হয়। হাসপাতালে নবজাতক ৩২ নং এনআইসিইউ ওয়ার্ড এবং প্রসূতি মা ৩৩ নং প্রসব পরবর্তী পরিচর্যা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

 

হাসপাতালের নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিশুর কাছে কোনো অভিভাবক থাকতে পারেন না। ১৯ ডিসেম্বর এই সময়ে শিশুর দাদী এবং নানী ওয়ার্ডের বাইরে অবস্থানকালীন এনআইসিইউ থেকে নবজাতকটি চুরি হয়।

 

পুলিশ জানায়, এরপর ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে শিশু অপহরণের সঙ্গে জড়িতদের শনাক্ত করে অভিযান চালিয়ে মঙ্গলবার দিনগত রাতে ফেনীর পরশুরাম থানা এলাকা থেকে উদ্ধার করা হয়। ঘটনায় জড়িত খারু আকতার ও তার মেয়ে নাসিমা আকতারকে আটক করা হয়।

 

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সন্তোষ কুমার চাকমা বলেন, চমেক হাসপাতালের এনআইসিইউ ওয়ার্ড থেকে চুরি যাওয়া নবজাতককে ফেনীর পরশুরাম থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই মা-মেয়েকে আটক করা হয়েছে। মূলত আটক হওয়া নাসিমা আকতার শিশু কন্যাও হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ওই বাচ্চাটি রোগা ও প্রতিবন্ধী ছিল। হাসপাতালে চিকিৎসা করাতে এসে তাদের অসুস্থ শিশুকে রেখে অপেক্ষাকৃত সুস্থ নোমান-আসমা দম্পতির নবজাতক বাচ্চাকে কৌশলে তারা নিয়ে যায়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২৪ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের বিধি মোতাবেক নিবন্ধনের জন্য আবেদিত।
error: Content is protected !!